Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৯, ১২:২২ এএম

সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। গত ২০ ঘণ্টায় নিহতদের মধ্যে রূপগঞ্জ, সাভার ও সিলেটে ২ জন করে, খাগড়াছড়ি, টাঙ্গাইল ও কুষ্টিয়ায় একজন করে।
কুষ্টিয়া : কুষ্টিয়ায় মেয়ের বিয়ের দাওয়াত দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল এক বাবার। মিরপুর উপজেলার আমলা ইউনিয়নে অবৈধ ইঞ্জিনচালিত ট্রলির ধাক্কায় তিনি নিহত হন। নিহত আবুল হাসেম (৬০) খয়েরপুর এলাকার বাসিন্দা ছিলেন। আমলা বাজারে বিসমিল্লাহ গার্মেন্টসের মালিক ছিলেন তিনি। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর আঞ্চলিক মহাসড়কে দাখিল মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের ছেলে সোহান বলেন, আগামী শুক্রবার তার ছোট বোনের বিয়ে। বিয়ের দাওয়াত দিতে আত্মীয়ের বাড়িতে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হন তার বাবা। সাড়ে ১০টার দিকে খবর পান, সড়ক দুর্ঘটনায় তার বাবা মারা গেছেন।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার সাওঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার গোসাইমারা এলাকার সফর উদ্দিনের ছেলে রিপন ও একই জেলার করিমগঞ্জ উপজেলার কান্দাইল এলাকার রিফাত মিয়া। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে নরসিংদীগামী একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থেমে থাকা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারের চালক রিপন মিয়া ও ট্রাকের হেলপার রিফাত মিয়া ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া প্রাইভেটকারে থাকা অপর দুই যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে গেছে।
সাভার : ঢাকার সাভারে একটি সেতুর ওপর থেকে বাবা ও ছেলের লাশ উদ্ধার করেছে পুলিশ। তাদের মাথায় আঘাতের চিহ্ন ছিল। লাশের পাশে মোটরসাইকেল অক্ষত অবস্থায় পড়ে ছিল। তারা দুর্ঘটনায় মারা গেছেন, নাকি কেউ আঘাত করেছে, তাৎক্ষণিকভাবে নিশ্চিত হতে পারেনি পুলিশ।
নিহত আলাউদ্দীন (৬৫) ও তার ছেলে আবদুল কাইয়ুম (৪০) সাভারের বাজারহাট এলাকায় থাকতেন। তারা সকালে মোটরসাইকেলে চড়ে সাভার পৌরসভায় গিয়েছিলেন বলে জানিয়েছেন কাইয়ুমের স্ত্রী হালিমা খাতুন। কাজ শেষে সেখানে থেকে বাড়ি ফিরছিলেন।
সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ হিল বাকি বলেন, পুলিশ টাউন সেতুর ওপর দুজনের লাশ পড়ে ছিল। তাদের মাথায় আঘাত ছিল। এক বাসযাত্রী জরুরি সেবা নম্বর ‘৯৯৯’-এ ফোন করে এই ঘটনা জানান। পরে সেখান থেকে সাভার হাইওয়ে থানায় জানানো হয়। তারা ঘটনাস্থলে গিয়ে দেখে, বাবা আলাউদ্দীন মারা গেছেন। ছেলে কাইয়ুমকে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।
টাঙ্গাইল : ঢাকা ও টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতু পূর্ব থানার সামনে মাইক্রোবাস-ট্রাকের সংঘর্ষে হাবিবুর রহমান নামে একজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো পাঁচজন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত হাবিবুর রহমান সিরাজগঞ্জের উল্লাপাড়ার আইল গ্রামের আহসান মন্ডল।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ কাজী আয়ুবুর রহমান জানান, সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা ও টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতু পূর্ব থানার সামনে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি ট্রাকের সাথে সিরাজগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই হাবিবুর রহমান মারা যান। এ ঘটনায় আহত হয়েছে আরো পাঁচজন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিলেট : সিলেটের জকিগঞ্জে ট্রাক্টর চাপায় মোটরসাইকেল আরোহী দুই তরুণ-তরুণী নিহত হয়েছেন। গত সোমবার সন্ধ্যায় দিকে জকিগঞ্জের হাফছা মজুমদার মহিলা ডিগ্রি কলেজের পূর্ব পাশে মানিকপুর ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন- মোটরসাইকেলচালক কানাইঘাট উপজেলার সাহাপুর গ্রামের জমির উদ্দিনের পুত্র টাইলস মিস্ত্রি রাসেল আহমদ (২৬) ও আরোহী কলেজ ছাত্রী সাবনুর বেগম (১৯)। তিনি জকিগঞ্জ উপজেলার কাজলসার ইউনিয়নের আটগ্রামের মাতারগ্রামের হারিস উদ্দিনের মেয়ে। বর্তমানে সাবনুরের পরিবার আটগ্রামের গুচ্ছ গ্রামের বাসিন্দা।
খাগড়াছড়ি : খাগড়াছড়ির গুইমারা উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে মো. ওমর আলী (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় কয়েকজন বাসযাত্রী আহত হয়েছেন। গতকাল দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার বুদংপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ওমর আলী খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের তানাক্কাপাড়া বটতলী এলাকার মৃত সুলতান মিয়ার ছেলে।
বাসের যাত্রীরা জানান, চট্টগ্রাম থেকে খাগড়াছড়িগামী যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের খাদে পড়ে যায়। এ সময় বাসযাত্রী ওমর আলী ভয়ে জানালা দিয়ে লাফ দিলে গুরুতর আহত হন। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ