Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জয় বাংলা শ্লোগানকে বাণিজ্যিকভাবে ব্যবহারের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৫:৪৪ পিএম

জয় বাংলা শ্লোগানকে বাণিজ্যিকভাবে ব্যবহারের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। যে শ্লোগান দিয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে সেই শ্লোগানকে বাণিজ্যিকভাবে ওয়েলকাম টিউন হিসেবে গ্রাহকদের কাছে ৩০ টাকা ৪২ পয়সার বিনিময়ে বিক্রি অপরাধ ও অন্যায় বলে মনে করে সংগঠনটি।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, “বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও মুক্তিযুদ্ধের শ্লোগান ছিল জয় বাংলা। সম্প্রতি মহামান্য হাইকোর্ট থেকে নির্দেশ প্রদান করা হয়েছে জয় বাংলা কে জাতীয় শ্লোগান হিসেবে ব্যবহার করতে। জাতি যখন স্বাধীনতার ৪৯ বছরে পদার্পন পালন করছে সেই বিজয়ের দিনে গ্রামীণফোন গ্রাহকদের নিকট মেসেজ পাঠায় “জয় বাংলা ওয়েলকাম টিউন হিসেবে সেট করতে ডায়াল করুন *২৪০০০*২৮# মাত্র ৩০ টাকা ৪২ টাকা ৩০ দিনের সাবস্ক্রিপশন সহ”।

তিনি বলেন, আমরা বিটিআরসির সাথে যোগাযোগ করে এই বিষয়টি অবহিত করি যে গ্রামীণফোনের এ ধরণের অফার নিতে বিটিআরসির অনুমোদন আছে কি না? কারণ গ্রামীণফোনের এনওসি বন্ধ রয়েছে। এমতাবস্থায় তারা কিভাবে এ ধরণের একটি বাণিজ্যিক অফার দেয় এবং যা জাতির হৃদয়ে আঘাত হানে।

মহিউদ্দিন আহমেদ বলেন, আমরা মনে করি এই শ্লোগানকে বাণিজ্যিক ভাবে ব্যবহার করে জাতিকে অপমান করা হয়েছে। আমরা দ্রুত এর বিরুদ্ধে যথাযথ কর্তৃপক্ষের ব্যবস্থা গ্রহণ প্রত্যাশা করি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ