Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির শীর্ষ নেতাদের গ্রেফতার, ইবি জিয়া পরিষদের প্রতিবাদ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ৫:১৪ পিএম

বিএনপির শীর্ষ পর্যায়ের নেতা ও দেশের রাজনৈতিক অঙ্গনে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত বিএনপি'র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বিএনপি'র স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও ঢাকার সাবেক মেয়র মির্জা আব্বাসকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) জিয়া পরিষদ। রবিবার (১২ ডিসেম্বর) পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. ইদ্রিস আলী এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই প্রতিবাদ জানান।

প্রজ্ঞাপনে নেতৃবৃন্দরা বলেন, বিএনপি'র ১০ ডিসেম্বরের গণ সমাবেশকে বানচাল করার জন্য পুলিশ কর্তৃক দলের কেন্দ্রীয় পার্টি অফিসে হামলা, ভাঙচুর এবং বহু সংখ্যক নেতাকর্মী আহত ও গ্রেপ্তার এবং সর্বশেষ দলের শীর্ষ পর্যায়ের নেতাদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসঙ্গে ৭ ডিসেম্বর পার্টি অফিস থেকে গণ গ্রেপ্তারের সময় ইবি ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোঃ রোকন উদ্দিনকে গ্রেপ্তারেও নিন্দা জানান তারা।

এছাড়া নেতাকর্মীরা অনতিবিলম্বে দলের মহাসচিবসহ গ্রেফতারকৃত সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, স্বাধীনতার ৫২ বছর পর বিজয়ের মাসে বিএনপি নেতাকর্মীদের উপর এ ধরনের জুলুম- নির্যাতন পাকিস্তানি হানাদার বাহিনীকেও হার মানিয়েছে। আমরা আশা করি, সরকার এদেশের গণমানুষের ভাষা বোঝে গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ পরিবেশ সৃষ্টি করবে এবং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে। নচেৎ জনগণের রোষানলে পড়ে চরম মূল্য দিতে বাধ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ