Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

রাতারগুলে ৬০ লাখ টাকার গণশৌচাগার !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৯, ৪:৩১ পিএম

সিলেটের পর্যটনকেন্দ্র রাতারগুলো দুটি গণশৌচাগার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। দুটি শৌচাগার নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৬০ লাখ টাকা। জলবায়ূ পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় সিলেট বিভাগে পুন:বনায়ন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অংশ হিসেবে এ দুটি গণশৌচাগার নির্মাণ করা হচ্ছে।
এছাড়াও সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার ৪০টি উপজেলায় প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। প্রকল্পের আওতায় জলাবন রাতারগুল, মাধবকুন্ড ইকোপার্ক ও জলপ্রপাত এলাকা সংরক্ষণ ও সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে।
এই প্রকল্পের আওতায় রাতারগুলের প্রবেশপথে পাঁচজনের ব্যবহার উপযোগী দুটি গণশৌচাগার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। এতে ব্যয় হবে প্রায় ৬০ লাখ টাকা।

এ বিষয়ে সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস এম সাজজাদ হোসেন গণমাধ্যমকে বলেন, প্রকল্পটি পাস হয়েছে। তবে এখনো বরাদ্দের টাকা পাওয়া যায়নি।’ এদিকে এত টাকা ব্যায়ে গণশৌচাগার নির্মাণের বিষয়টি প্রকাশ হওয়ায় সিলেট জুড়ে তোলপাড় চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ