Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘শৃঙ্খলা ফেরাতে মার্চেই রুট নির্ধারণ’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে নির্দিষ্ট কোম্পানির অধীনে বাস চলাচল প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, আগামী মার্চ মাসের মধ্যেই ২২টি রুট নির্ধারণ করা হবে। একই সময়ে কয়টি কোম্পানির অধীনে এসব রুটে বাস চলবে তাও ঠিক হয়ে যাবে। সেই সাথে চলতি মাসের (ডিসেম্বর) শেষ সপ্তাহে পুরান ঢাকায় চক্রাকার বাসের পরীক্ষামূলক যাত্রা শুরু হবে।

গতকাল সোমবার ডিএসসিসির নগর ভবনে বাস রুট রেশনালাইজেশন বিষয়ে গঠিত স্টিয়ারিং কমিটিরর ১১ তম সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। সাঈদ খোকন বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে আমরা নানা উদ্যোগ নিয়েছি। পুরান ঢাকার গণপরিবহনে শৃঙ্খলা আনতে চলতি মাসের শেষ সপ্তাহে পরীক্ষামূলক চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে। পুরান ঢাকার সদরঘাট, ধোলাইপাড়, ডেমরা স্টাফ কোয়ার্টার হয়ে রামপুরা চলাচল করবে বিআরটিসির এসব সার্ভিস। তবে এখানে সফল হলে আমরা স্থায়ীভাবে এ সার্ভিস চালু করবো। তিনি বলেন, বাসের রুট রেশনালাইজেশন বিষয়ে গঠিত স্টিয়ারিং কমিটির বেশ কিছু সভা হয়েছে। আমরা এই ১১তম সভাটিতে বাসমালিকদের সঙ্গে বসেছি, অন্যান্য সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তারাও সভায় উপস্থিত ছিলেন। মেয়র বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে শতভাগ সফলতা দেখাতে না পারলেও অন্তত পাইলট প্রজেক্ট নগরবাসীকে উপহার দিতে পারবো। এছাড়া ঘাটারচরে বাস বে ও টিকিট কাউন্টার নির্মাণের কাজ শুরু হবে। এ নিয়ে উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মধ্যে আলোচনার ভিত্তিতে দ্রুত সময়ে এটা করা হবে। সভায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান ড. মোহাম্মদ কামরুল আহসান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান মোহাম্মদ এহছানে এলাহী, নগর পরিকল্পনাবিদ মোহাম্মদ আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শৃঙ্খলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ