Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রজাতন্ত্রের কর্মচারীদের শাসক নয় সেবক হিসেবে কাজ করতে হবে : আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে ধর্মমন্ত্রী

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের শাসক নয় সেবক হিসেবে কাজ করতে হবে। জনগণ যাতে নির্বিঘেœ এবং দ্রুততার সাথে কাক্সিক্ষত সরকারি সেবাসহ সকল ন্যায্য অধিকার পায় তা নিশ্চিত করতে হবে।
সংবিধানের  ২১(২) অনুচ্ছেদে বলা হয়েছে, সকল সময়ে জনগণের সেবা করার চেষ্টা করা প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত প্রত্যেক ব্যক্তির বর্তব্য। সেবা প্রদানের মানকে আরো উন্নত ও সহজ করতে হবে। আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস-২০১৬ উদযাপন উপলক্ষে গতকাল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মিলনায়তনে ধর্ম মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ আব্দুল জলিলের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব শহীদুজ্জামান ও ওয়াকফ প্রশাসক ফয়েজ আহমেদ ভূইয়া।  
ধর্মমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ উন্নত দেশে উন্নীত করতে চাই। সেজন্য দরকার যুগোপযোগী, মানসম্পন্ন ও পরিবর্তনশীল জনপ্রশাসন যারা জনগণকে দ্রুততার সাথে কাক্সিক্ষত সেবা প্রদানে সক্ষম হবে। তিনি বলেন, জনগণের অধিকার রক্ষায় কর্মচারীদের আরো সচেতনতার সাথে কাজ করতে হবে। জনগণের কল্যাণে নিজেদের আত্মনিয়োগ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রজাতন্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ