Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রোঞ্জের সামনে পুরুষ ভলিবল দল

স্পোর্টস রিপোর্টার, কাঠমান্ডু, নেপাল থেকে | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৯, ৮:১৪ পিএম

সাউথ এশিয়ান (এসএ) গেমসের ভলিবল ডিসিপ্লিনে এর আগে কখনোই পদক জিততে পারেনি বাংলাদেশ পুরুষ দল। এবার নেপালে লাল-সুজদের সামনে আছে সেই সুযোগ। গেমসের ইতিহাসে প্রথমবারের মতো ব্রোঞ্জপদক জয়ের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ ভলিবল দল। আর এক ম্যাচ পরেই জানা যাবে সাফল্য ধরা দিয়েছে কি না হরষিতদের। যে ম্যাচে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। কাঠমান্ডুর ত্রিপুরেশ্বর কাভার্ড হলে সোমবার ব্রোঞ্জপদকের লড়াইয়ে নামবে বাংলাদেশ। এ ম্যাচ জিতলেই পদক জয়ের আনন্দে ভাসবেন হরষিতরা।

নেপালের রাজধানী কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে রোববার এসএ গেমসের ১৩তম আসরের আনুষ্ঠানিক উদ্বোধন হলেও ভলিবল ইভেন্টের খেলা শুরু হয় ২৭ নভেম্বর। নারী দল ব্যর্থ হলেও গ্রুপ পর্বের বাঁধা টপকে বাংলাদেশ পুরুষ দল জায়গা করে নেয় সেমিফাইনালে। কিন্তু শেষ চারের লড়াইয়ে সফল হতে পারেনি টিম বাংলাদেশ। তারা হেরে যায় পাকিস্তানের কাছে। শেষ চারে হারলেও ব্রোঞ্জপদক জয়ের আশা আছে বাংলাদেশের ইরানী কোচ আলিপোর আরোজির শিষ্যদের। স্থান নির্ধারনী ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে পারলেই সেই আশা পূরণ হবে। যদি তাই হয় তবে এটিই হবে গেমসের চলতি এ আসরের বাংলাদেশের প্রথম পদক জেতা। রোববার ত্রিপুরেশ্বর কাভার্ড হলে প্রথম সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে সরাসরি ৩-০ সেটে হার মানে বাংলাদেশ। তবে আগের ম্যাচগুলোর চেয়ে পাকিস্তানের বিপক্ষে অপেক্ষাকৃত ভালো খেলেছে আলীপোর আরোজির শিষ্যরা। ২৫-১৫, ২৫-২১ ও ২৬-২৪ পয়েন্টে হেরেছে তারা।

এদিকে, ভলিবল ডিসিপ্লিনের ফাইনালে উঠেছে চির প্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান। সোমবার স্বর্ণ পদকের লড়াইয়ে মুখোমুখি তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএ গেমস

১ জানুয়ারি, ২০২০
১০ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ