Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের রাজারহাটে আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে সংঘর্ষ

৪ পুলিশসহ আহত ১১

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৯, ৭:০৩ পিএম

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন বাতিল চেয়ে একাংশের বিক্ষোভ ও সড়ক অবরোধকে কেন্দ্র করে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া এবং টিয়ার শেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে ৪ পুলিশসহ ১১জন আহত হয়েছে। আহত ৪ পুলিশ কনস্টেবল রাজারহাট স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এ ব্যাপারে কাউকে গ্রেফতার করা হয়নি বলে রাজারহাট থানার অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার নিশ্চিত করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দু’জন ম্যাজিস্ট্রেট এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে অবস্থান করছেন।

শনিবার বিকেলে উপজেলা শহরের রাজারহাট কারিগরি বাণিজ্যিক কলেজ মাঠে সম্মেলনে মোঃ শাহের আলীকে সভাপতি এবং আবু নুর মোহাম্মদ আখতারুজ্জামানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। এতে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এই কমিটিকে প্রত্যাখ্যান করে শহরের সোনালী ব্যাংক চত্বরে উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি এবং উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুস সালামের সমর্থকরা প্রতিবাদ জানিয়ে সড়ক অবরোধ করে। পুলিশ বেড়িকেট উঠিয়ে দিতে চাইলে এক পর্যায়ে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে ৪ পুলিশসহ ১১জন আহত হয়। আহতরা হলেন, কনস্টেবল রুবেল (২৫), জাহিদ (৩২), শফিকুল (২৪)সহ আরো একজন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। উদ্ভুদ পরিস্থিতিতে দু’জন ম্যাজিস্ট্রেটসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিষটি নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আহত চার কন্সটেবলকে রাজারহাট স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ