Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর মেডিকেলে আবারও ধর্মঘট: চরম দুর্ভোগে রোগী ও স্বজনরা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৯, ১:০৮ পিএম

আবারও শিক্ষার্থী ও ইন্টার্নী চিকিৎসকদের ধর্মঘটে অচল হয়ে পড়েছে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল। সকালে ডেন্টাল বিভাগে তালা দিয়ে মেডিকেলে বিক্ষোভ করেছেন সাধারণ শিক্ষার্থীরা। তবে পূর্বঘোষণা অনুযায়ী কাজে যোগ দিয়েছেন আন্দোলনরত নার্সরা। দফায় দফায় ধর্মঘটের কারণে মারাত্মক দূর্ভোগে পড়েছেন চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।
উল্লেখ্য, গত সোমবার সকালে ডেন্টাল বিভাগে এক রোগীকে ইনজেকশন দেয়ার সময় এক নার্সের হাত থেকে এক ইন্টার্ন চিকিৎসকের গায়ে কয়েক ফোটা পানি ছিটকে পড়লে উভয়ের মধ্যে হাতাহাতি হয়। বিষয়টি তাৎক্ষণিকভাবে মীমাংসা হলেও এর জের ধরে পরদিন মঙ্গলবার নার্সদের একটি গ্রুপ ডেন্টাল বিভাগে গিয়ে ইন্টার্নী চিকিৎসকদের ওপর হামলা চালায়। এসময় তাদের থামাতে গিয়ে একজন সিনিয়র ডাক্তার লাঞ্ছিত হন। ঘটনার পর ওই দিন পরিচালককে তার কক্ষে ৫ ঘণ্টা অবরুদ্ধ রাখে উপায় পক্ষ। পরে সিনিয়র চিকিৎসকদের হস্তক্ষেপে সমঝোতা হলেও। পরদিন বুধবার উভয় পক্ষ আবার ধর্মঘট শুরু করে। তবে বুধবারের ঘোষণা অনুযায়ী নার্সরা আজ তাদের কাজে যোগ দিলেও ইন্টার্নী চিকিৎসক ও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রেখেছেন। আর এতে করে চিকিৎসা সেবা ব্যাহত হওয়ায় মারাত্মক দুর্ভোগে পড়েছেন রোগী ও তাদের স্বজনরা। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ