Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিএনপির দু’গ্রুপের সভা আহ্বানকে কেন্দ্র করে উত্তেজনা

পুলিশের বাধায় ভণ্ডুল

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৯, ৬:০৯ পিএম

কমিটি গঠন করাকে কেন্দ্র করে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা বিএনপির একই সময়ে দু’গ্রুপের সভা আহ্বানকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করেছে। এ ঘটনায় অনাকাঙিক্ষত পরিস্থিতি এড়াতে সভাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।ফলে ভন্ডুল হলো সভা । বিক্ষোভ মিছিল করেছেন অপর একটি গ্রুপ । তবে যেকোন সময় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার আশংকা রয়েছে উভয়ের মাঝে ।

বিএনপি নেতাকর্মী সূত্রে জানা যায়, ফুলবাড়ী উপজেলা বিএনপির কমিটি সম্প্রতি ভেঙ্গে দিয়ে আহবায়ক কিমিটি গঠন করা হয় ।জেলা বিএনপিসাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা স্বাক্ষরিত কমিটিতে নজির হোসেনকে আহবায়ক করে ১৩ সদস্য বিশিষ্টি কমিটি দেয়া হয় । এতে আপত্তি জানিয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আঃ মান্নান মুকুল । ওই অভিযোগের ভিত্তিতে কেন্দীয় কমিটির মহাসচিবের নির্দেশ মোতাবেক রংপুর বিভাগের বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু গত ১২ নভেম্বর আগের কমিটি পুনঃবহাল রেখে সম্মেলনের ব্যবস্থা করার জন্য অনুরোধ করে কুড়িগ্রাম জেলা বিএনপির কাছে চিঠি দেন। জেলা বিএনপির সভাপতি তাসভীর উল-ইসলাম রংপুর বিভাগের বিএনপির সাংগঠনিক সম্পাদক নির্দেশ পেয়ে আগের কমিটি পুনঃবহল রেখে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি করে পরবর্তী তারিখ নির্ধারনের মাধ্যমে উপজেলা বিএনপির সম্মেলন সম্পন্ন করার জন্য উপজেলা বিএনপির সভাপতি ও সম্পাদকের বরাবর চিঠি দেন। কিন্তু তাদের নির্দেশ অমান্য করে উপজেলা বিএনপির সভাপতি ও আহবায়ক নজির হোসেন উপজেলা উপজেলা বিএনপির সম্মেলনের ডাক দেন ।এতে বিক্ষুব্ধ হয়ে উঠে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আঃ মান্নান মুকুলের অনুসারীরাএবং অবৈধ কাউন্সিল প্রতিহত করার ঘোষনা দেন। ফুলে গতকাল বৃহস্পতিবার ফুলবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে একই সময়ে দু’গ্রুপের সভা আহ্বান করা হয় । খবর পেয়ে পুলিশ উভয় গ্রুপকে সভা না করার জন্য নিদের্শ দিয়ে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করেন । পরে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আঃ মান্নান মুকুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন রাস্তায় প্রদক্ষিণ করেন । অপর গ্রুপের নেতাকর্মীদেরকে কোথাও বিক্ষোভ সভা করেনি ।

উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আরাবুর রহমান পাশা জানান, জেলা বিএনপির সাধারন সম্পাদক সাইফুর রহমান রানা জেলা বিএনপির মিটিং না করে একক সিদ্ধান্তে তার পছন্দের লোক দিয়ে আহবায়ক কমিটি দেয়ায় আমরা প্রত্যাখ্যন করেছি এবং রংপুর বিভাগসহ কেন্দ্রে অভিযোগ দেয়ায় কমিটি পুনঃবহল রেখেছে । ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি করার নির্দেশ দিয়েছে । দু,একদিনের মধ্যে সে গুলো আমরা সম্পন্ন করবো।

অপর গ্রুপের উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হোসেনের সংঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি ।

ফুলবাড়ী থানার অফিসার ইনর্চাজ খন্দকার ফুয়াদ রুহানী জানান একই স্থানে সভা ডাক দেয়া উভয় গ্রুপকে সেখানে সভা না করার জন্য নির্দেশ দেয়া হয়েছে । তবে একটি গ্রুপ শান্তির্পুণ ভাবে মিছিল করেছে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের বাধা

১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ