Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহিলা দলের প্রতিষ্ঠা বার্ষিকীর মিছিলে পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৫ এএম

জাতীয়তাবাদী মহিলা দলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত মিছিলে বাধা দিয়েছে পুলিশ। গতকাল দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে মিছিল (শোভাযাত্রা) বিজয়নগরের নাইটিঙ্গেলের মোড় গেলে সেখানে আইন শৃংখলা বাহিনীর বাধার মুখে পড়ে।
এর আগে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা পূর্ব সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের হাত থেকে দেশ ও দেশের জনগণকে রক্ষা করতে হবে। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ ও যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।
সমাবেশ শেষে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রা বের হয়। নাইটিঙ্গেল মোড় পাড় হওয়ার আগেই পুলিশ বাধা দেয়। এতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। মহিলা দলের শোভাযাত্রা আর সামনে এগোতে পারেনি। এই শোভাযাত্রা নাইটিঙ্গেলের মোড় ঘুরে পুনরায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হওয়ার কথা ছিল।
ড. মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী ভারত সফরে গিয়ে কি এনেছেন? এর আগে যতবার গেছেন, ততোবারই দিয়ে এসেছেন। তিনি (প্রধান প্রধান) নিজেও স্বীকার করেছেন, ভারতকে তিনি যা দিয়েছেন, তার জন্য তারা সারা জীবন স্মরণ রাখবেন। কিন্তু আমাদের স্মরণ রাখার মতো কিছু আনতে পারেননি। এবারের সফরে গেছেন, অনেক কথা বলেছিলেন, অনেক চুক্তি হবে। কিন্তু কোনো চুক্তি করতে পারেননি, করেছেন কতগুলো সমঝোতা স্মারক। স্মারক মানে হচ্ছে ইচ্ছে পোষণ করা। চুক্তি না হলে এই স্মারকের কোনো মূল্য নেই।
ড. মোশারর বলেন, এই সরকারের পক্ষে কোনো কিছু নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। তারা গণতন্ত্র হত্যা করেছে, অর্থনীতিতে লুটপাট করে খাদের কিনারে নিয়ে গেছে। এই সরকার অর্থনীতিকে পুনরুদ্ধার করতে পারবে না। গণতন্ত্র দিতে পারবে না, ভোটাধিকার দিতে পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহিলা দলের প্রতিষ্ঠা বার্ষিকীর মিছিলে পুলিশের বাধা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ