Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনার অভ্যন্তরীণ রুটে বুধবার থেকে চলবে বাস

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৪:৩৩ পিএম

 

খুলনার অভ্যন্তরীণ রুটে বুধবার সকাল থেকে বাস চলাচল শুরু হবে। নতুন সড়ক আইন সংশোধন না করার প্রতিবাদে খুলনায় দ্বিতীয় দিনের মতো চলছিল চালকদের কর্মবিরতি।

চলমান পরিবহন ধর্মঘটের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপরে পরিবহন মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেন খুলনা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হেলাল হোসেন।
বৈঠকে আরও উপস্থিত ছিলেন খুলনা পুলিশ সুপার (এসপি) এস এম শফিউল্লাহ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ), উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইউসুপ আলী।
খুলনা সার্কিট হাউসে জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে দুই পক্ষের আলোচনা শেষে মধ্যস্থতার পরিপ্রেক্ষিতে পরিবহন মালিক-শ্রমিক নেতারা চলমান পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেন।
বৈঠক শেষে খুলনা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, নতুন সড়ক আইনের কিছু ধারায় মালিক ও চালকদের কঠোর শাস্তির কথা বলা হয়েছে। এ কারণে চালক ও মালিকরা ভয়ে গাড়ি বের করছেন না। তবে বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে আগামী কয়েকদিন নতুন সড়ক আইন বাস্তবায়নে কিছুটা শিথিল করার আশ্বাস দেওয়া হয়েছে। তাই ইউনিয়নের পক্ষ থেকে চালক ও মালিকদের গাড়ি চালানোর অনুরোধ করা হচ্ছে। যেহেতু সিদ্ধান্ত নিতে নিতে দুপুর হয়ে গেছে তাই আজ আর নয়, বুধবার থেকে চালকরা গাড়ি চালাবেন বলে জানিয়েছেন তিনি।
তিনি আরও বলেন, খুলনায় গাড়ি চালানোর সিদ্ধান্ত নেওয়া হলেও সমস্যা হলো অন্যান্য জেলার শ্রমিকদের নিয়ে। খুলনা থেকে অন্যান্য রুটে বাস গেলেই সেখানকার শ্রমিকরা তা আটকে দেন। তারপরও বুধবার থেকে অন্তত অভ্যন্তরীণ রুটে বাস চলবে বলে আশা করা যাচ্ছে।

 



 

Show all comments
  • মজলুম জনতা ১৯ নভেম্বর, ২০১৯, ৪:৪৩ পিএম says : 0
    ।।ধন্যবাদ ফলপ্রসু আলোচনার জন্য।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২
৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ