Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালিগঞ্জে যুদ্ধাপরাধসহ অর্ধশতাধিক মামলার আসামি মাওলানা আকবর আলী গ্রেফতার

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ৩:৪২ পিএম


সাতক্ষীরার কালিগঞ্জের যুদ্ধাপরাধসহ অর্ধশতাধিক নাশকতা মামলার পলাতক আসামি জামায়াত নেতা মাওলানা আকবর আলীকে গ্রেফতার করেছেন পুলিশ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার সদস্যরা (এনএসআই)। বুধবার দিবাগত রাত ১১ টার দিকে যৌথ অভিযানে কলারোয়া উপজেলার ব্রজাবক্স গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাওলানা আকবর আলী কালিগঞ্জ উপজেলার ইন্দ্রনগর গ্রামের মৃত শেখ জবেদ আলীর পুত্র।
সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও এন.এস.আই এর উপ-পরিচালক মোঃ জাকির হোসেন জানান, আকবর আলীর বিরুদ্ধে যুদ্ধাপরাধী মামলাসহ ২০১৩ সালে নাশকতায় অভিযোগে জেলার বিভিন্ন থানায় তার বিরুদ্ধে প্রায় ৫০ টিরও বেশি মামলা রয়েছে।
২০১০ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠিত হলে মাওলানা আকবর আলী আত্মগোপনে চলে যান। তিনি দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ কলারোয়া উপজেলার ব্রজাবক্স তার মেয়ের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। অভিযানে নেতৃত্বে দেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও পুলিশের একাধিক সদস্য।
উল্লেখ্য ঃ আকবর আলীর বিরুদ্ধে ২০০৯ সালে যুদ্ধাপরাধের মামলা দায়ের হয়। যার নং-জিআর ৯২/৯, কালিগঞ্জ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ