Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই সন্তান নীতি আমরা মানব না : আসামের সাংসদ বদরুদ্দিন আজমল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:২৯ পিএম

দরকার নেই সরকারি চাকরির। কেবলমাত্র চাকরির জন্য বাচ্চার জন্ম দেওয়া বন্ধ করার পথে আমরা হাঁটবো না বলে জানিয়েছেন ভারতের আসাম রাজ্যের মুসলিম সাংসদ বদরুদ্দিন আজমল। তিনি বলেন, 'সরকারি চাকরি চাই না, আমরা চাই বাচ্চা নিতে।'
সম্প্রতি দু’টির বেশি সন্তান থাকলে সরকারি চাকরির ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে আসাম রাজ্য সরকার। সেই নিয়মে বলা হয়েছে যে দুইয়ের বেশি সন্তান হলে সেই সন্তানের পিতামাতা আর কোনও রাজ্যে সরাকারি চাকরি পাবেন না।
গত শনিবার এই নিয়েই মুখ খুলেছেন অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক পার্টির নেতা তথা সাংসদ বদরুদ্দিন আজমল। তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে, মুসলিমরা বাচ্চা নেওয়া বন্ধ করবে না। তার কথায়, আমার ধর্ম বিশ্বাস করে যে পৃথিবীতে যার আসার কথা সে আসবেই। কেউ তাকে রুখতে পারবে না। আমিও ব্যক্তিগতভাবে সেটাই মনে করি।
রাজ্য সরকার আইন করে কিছুতেই এই প্রক্রিয়া বন্ধ করতে পারবে না বলে দাবি করেছেন বদরুদ্দিন আজমল। সেই সঙ্গে তার আরও দাবি এই আইন পরিবেশের স্বাভাবিক নিয়মের বিরুদ্ধে। তিনি বলেছেন, এই আইনে মুসলিমদের সন্তানের জন্ম দেওয়া বন্ধ করতে পারবে না। কিন্তু পরিবেশের ক্ষতি করবে। সূত্র : কলকাতা টাইমস।



 

Show all comments
  • Md amran Hossain ২৭ অক্টোবর, ২০১৯, ১:০০ পিএম says : 0
    যাজাকাল্লাহ খাইরান এই সাংসদকে
    Total Reply(0) Reply
  • উম্মতে রাসূল ২৭ অক্টোবর, ২০১৯, ৩:১১ পিএম says : 0
    সাবাশ। সাংসদ আল্লাহ তোমায় কবুল করুন।
    Total Reply(0) Reply
  • sudipto das ২৯ সেপ্টেম্বর, ২০২২, ১০:৩৪ এএম says : 0
    না মানতে পারলে দেশ থেকে বেরিয়ে যা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ