Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩৬তম বিসিএস প্রশাসন ক্যাডার অ্যাসোসিয়েশন সভাপতি ইকবাল ও সম্পাদক উজ্জ্বল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৭:১৮ পিএম

৩৬তম বিসিএস (প্রশাসন) সার্ভিস অ্যাসোসিয়েশনের কমিটি ঘোষিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উজ্জ্বল কুমার হালদার। গতকাল শুক্রবার ঢাকায় বিয়াম ফাউন্ডেশনে ৩৬তম বিসিএস প্রশাসন ক্যাডারের সদস্যদের উপস্থিতিতে এ কমিটি ঘোষণা করা হয়। এ কমিটির মেয়াদ আগামী ২ বছর।

কমিটি সূত্রে জানা যায়, ৩৬তম বিসিএস (প্রশাসন) সার্ভিস অ্যাসোসিয়েশনের কমিটি গঠনের লক্ষ্যে গত ১৫ অক্টোবর সারা দেশের ৬৪ জেলায় একযোগে ব্যাচের সকল সদস্যদের মধ্যে গোপন ব্যালটের মাধ্যমে ভোটের আয়োজন করা হয়। নির্বাচনে সভাপতি পদে ২ জন ও সাধারণ সম্পাদক পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ব্যাচের মোট ২৯১ জন সদস্যের মধ্যে সভাপতি পদে ইকবাল হোসেন ১৬৮ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আশরাফুল আলম ৯৬ ভোট পান। এছাড়া সাধারণ সম্পাদক পদে উজ্জ্বল কুমার হালদার ২২১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী অমিত কুমার সাহা ৪৫ ভোট পান।

সভাপতি ইকবাল হোসেনের বাড়ি ঢাকায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। বর্তমানে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে গাইবান্ধায় জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত আছেন। এছাড়া সাধারণ সম্পাদক উজ্জ্বল কুমার হালদারের বাড়ি বাগেরহাটে। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পানি সম্পদ কৌশল বিভাগ থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি সম্পন্ন করেছেন। বর্তমানে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশাসন

১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ