Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজের প্রধান প্রতিদ্বন্দ্বীকে প্রতিরক্ষামন্ত্রী বানালেন ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ১২:৪৮ পিএম

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো তার প্রধান প্রতিদ্বন্দ্বী ও সাবেক জেনারেল প্রাবোও সুবিয়ান্তোকে প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ করেছেন।

গত এপ্রিলের নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জোকো উইদোদো’র প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন সুবিয়ান্তো এবং তিনি নির্বাচনে নিজেকে বিজয়ী বলেও দাবি করেছিলেন তিনি। তবে নির্বাচনের ভোট গণনা শেষে দেখা যায় ৫০ শতাংশের বেশি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন উইদোদো।

নিজের প্রধান প্রতিদ্বন্দ্বীকে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ায় অনেকেই বিস্মিত হয়েছেন।
অবশ্য ইন্দোনেশিয়ার অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের প্রধান ওসমান হামিদ প্রেসিডেন্টের এই সিদ্ধান্তের সমালোচনা করে বলেছেন, প্রতিরক্ষামন্ত্রী হিসেবে সুবিয়ান্তোর নিয়োগের দিনটি ইন্দোনেশিয়ার মানবাধিকারের জন্য একটি কালো দিবস। সুবিয়ান্তোর বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের গুরুতর অভিযোগ রয়েছে বলে তিনি জানিয়েছেন।

৫৭ বছর বয়সী উইদোদো ২০১৪ সাল থেকে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

সূত্র: পার্সটুডে

 



 

Show all comments
  • ash ২৪ অক্টোবর, ২০১৯, ৩:০৭ পিএম says : 0
    THATS CALL POLITICS ! ALSO GOOD FOR NATIONS
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্দোনেশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ