Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে পরিবহন কাউন্টার শ্রমিকদের ধর্মঘটে বেতন বৃদ্ধি পেল দৈনিক ৫০ টাকা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৭:২৮ পিএম

বরিশালে ৪ ঘন্টা ধর্মঘট পালন করে দূরপাল্লা রুটের পরিবহন শ্রমিকদের প্রতিদিনের বেতন বৃদ্ধি পেল ৫০ টাকা। বেতন বৃদ্ধির দাবিতে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে দূরপাল্লা রুটের পরিবহনের কাউন্টার শ্রমিকরা বুধবার সকাল ৬টায় অবিরাম ধর্মঘট শুরু করে। ফলে দূরপাল্লা রুটের পরিবহন টিকেট বিক্রী বন্ধ হয়ে যায়। সকাল ১০টার মধ্যে তাদের দাবি মেনে নেয়া হলে সাড়ে ১০টায় ধর্মঘট প্রত্যাহার করে কাউন্টার শ্রমিকরা।

সৌদিয়া পরিবহনের কাউন্টার ম্যানেজার ইমাম হোসেন জানান, কাউন্টার শ্রমিকরা বাস মালিকদের কাছ থেকে বেতন পেতেন দৈনিক ১৭০ থেকে ২০০ টাকা পর্যন্ত। তাদেরকে উৎসব বোনাসও দেয়া হতোনা। বছরের পর বছর এভাবে চলে আসছিল। বেতন বৃদ্ধির দাবীতে তারা বুধবার সকাল ৬টা থেকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে দূরপাল্লা রুটের সবকটি পরিবহন কাউন্টার বন্ধ করে দেন। জেলা সড়ক পরিহন শ্রমিক ইউনিয়ন তাদের এই আন্দোলনে সমর্থন জানায়। সকাল ১০টার দিকে পরিবহন মালিকরা বেতন বৃদ্ধির আশ্বাস দিলে সাড়ে ১০টায় শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে। ইমাম হোসেন জানান, প্রত্যেক শ্রমিকের বেতন দৈনিক ৫০ টাকা করে বৃদ্ধি করা হয়েছে।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন জানান, কেন্দ্রীয় বাস টার্মিনালে দূরপাল্লা রুটের ২৪টি পরিবহন কোম্পানীর কাউন্টার আছে। এর সঙ্গে সংশ্লিষ্ট আছে ৩ শতাধিক শ্রমিক ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেতন বৃদ্ধি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ