Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম রেডিয়েন্ট স্কুলে বেতন বৃদ্ধির দাবিতে শিক্ষকদের ক্লাস বর্জন

প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনে নেমেছেন নগরীর ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান রেডিয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকরা। এ দাবিতে ঈদের ছুটি শেষে খোলার প্রথম দিন গতকাল (মঙ্গলবার) দক্ষিণ খুলশী এলাকার এ শিক্ষা প্রতিষ্ঠানের দুটি শাখাতেই ক্লাস বর্জন করেন শিক্ষকরা। শিক্ষকরা ক্লাস বর্জন করে শ্রেণিকক্ষে অবস্থান নেন এবং বেতন বাড়ানোর দাবির বিষয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছেন। অন্যদিকে ক্লাস না হওয়ায় অন্য শ্রেণিকক্ষগুলোতে শিক্ষার্থীরা অলস সময় কাটান।
আন্দোলনরত শিক্ষকদের কয়েকজন জানান, সরকারি-বেসরকারি স্কুলগুলোতে বেতন বাড়ানো হয়েছে। কিন্তু আমাদের কোনো বেতন বাড়ানো হয়নি। তাই আমরা বেতন আগের তুলনায় বাড়ানোর জন্য গত ছয় মাস ধরে বলে আসছি। এ বিষয়ে স্কুল কর্তৃপক্ষকে চিঠিও দিয়েছি। কিন্তু ছয়মাস ধরে আজ-কাল বলে বলে আমাদের ঘুরানো হচ্ছে। ঈদের ছুটির আগে আমরা বেতন না বাড়ালে আন্দোলনে যাবো বলে হুঁশিয়ারি দিয়েছিলাম। কিন্তু এর পরেও বেতন বাড়ানোর বিষয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। তাই বাধ্য হয়ে স্কুল খোলার দিন থেকে বেতন বাড়ানোর দাবিতে ক্লাস বর্জন করেছি।
শিক্ষকদের দাবির বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক অধ্যাপক হাসিনা জাকারিয়া বলেন, এক মাস পর স্কুল খুলেছে। কিন্তু শিক্ষকদের কয়েকজন দাবির কথা বলে ক্লাস না নিয়ে শিক্ষার্থীদের জিম্মি করেছে। এটা তো ঠিক না। তিনি আরও বলেন, বেতন বাড়ানোর দাবিতে একটি চিঠি আমরা পেয়েছি। বছরের মাঝখানেতো আর হুট করে বেতন বাড়ানো যায় না। এটা তো আর সরকারি প্রতিষ্ঠান নয়। শিক্ষকদের দাবির বিষয়ে আলোচনা চলছে। কিন্তু এর আগেই কয়েকজন শিক্ষক স্কুল খোলার দিনই আন্দোলনের নামে ক্লাস বর্জন করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম রেডিয়েন্ট স্কুলে বেতন বৃদ্ধির দাবিতে শিক্ষকদের ক্লাস বর্জন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ