Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে ফিরল রানার্সআপ বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ৮:০৩ পিএম

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হয়ে দেশে ফিরল বাংলাদেশ দল। সোমবার দুপুরে কাঠমান্ডু থেকে ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছে লাল-সবুজের কিশোররা। টুর্নামেন্টের এবারের আসরে চ্যাম্পিয়ন হতেই নেপালে গিয়েছিলেন ইয়াসিন আরাফাতরা। কিন্তু রোববার অনুষ্ঠিত ফাইনালে শেষ মূহুর্তের গোলে ভারতের বিপক্ষে ২-১ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয় ফাহিমদের। শেষ পর্যন্ত রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে।

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপের গত দুই আসরে সেমিফাইনালিস্ট এবং ২০১৭ সালে সর্বশেষ আসরের রানার্সআপ বাংলাদেশ। এবার তৃতীয় আসরে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে হারিয়ে দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূণ্য ড্র করে লটারি ভাগ্যে গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনালে জায়গা পায় বাংলাদেশ। লটারিতে এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয় ভারত। শেষ চারের প্রথম ম্যাচে লাল-সবুজরা ৪-০ গোলে ভুটানকে বিধ্বস্ত করে ফাইনালে ওঠে। আর শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করলেও শেষ মূহূর্তের গোলে হেরে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ