Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের কন্টেইনার গঙ্গামতির সৈকতে

কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৫৭ পিএম

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া এমভি গলফ আরগো লাইটার জাহাজের বিশাল আকারের একটি খালি কন্টেইনার তীরে ভেসে এসেছে। শুক্রবার দুপুরে এটি গভীর সমুদ্র থেকে ভেসে এসে গঙ্গামতির সৈকতের বেলাভূমিতে আটকে যায়। এটিকে এক নজর দেখতে উৎসুক জনতা ভিড় করেছে সৈকত এলাকায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই কন্টেইনারটি স্থানীয় এক ব্যক্তির কাছে জিম্মায় রেখেছে বলে পুলিশ জানিয়েছেন।

জানা গেছে, বৃজস্পতিবার রাতে কন্টেইনারবাহী জাহাজ এমভি আরগো ১৫২ টি কন্টেইনার নিয়ে চট্টগ্রাম থেকে ভারতে যাবার পথে পায়রা ফেয়ারওয়ে বয়ার কাছে পৌঁছলে ইঞ্জিন বিকল হয়ে যায়। এসময় বঙ্গোপসাগরের উত্তাল তান্ডবে কন্টেইনারসহ জাহাজটি ডুবে যায়। খবর পেয়ে গভীর সমুদ্রে টহলরত বাংলাদেশ নৌবাহিনী জাহাজ বা নৌ জা সাগু তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে ১৪ জন নাবিককে সমুদ্রে ভাসমান অবস্থায় উদ্ধার করে বলে উদ্ধারকারী জাহাজ বা নৌ জা সাগু’র সূত্রে জানা গেছে।

মহিপুর থানার ওসি মো. সোহেল আহম্মেদ জানান, ঘটনাস্থলে গিয়ে ওই কন্টেইনারটি স্থানীয় সাবেক ইউপি সদস্য আবুল ফকিরের জিম্মায় রাখা হয়েছে। এছাড়া পায়রা বন্দর কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কন্টেইনার

২৫ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ