Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সময়সীমা বাড়ানোর আহবান চিটাগাং চেম্বার সভাপতির

বন্দরে কন্টেইনারের স্টোর রেন্ট মওকুফ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০২০, ১২:০২ এএম

করোনা পরিস্থিতিতে চট্টগ্রাম বন্দরে কন্টেইনারের স্টোররেন্ট মওকূফের সময়সীমা ১৬ মে পর্যন্ত বর্ধিত করার আহবান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম। গতকাল সোমবার নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর কাছে প্রেরিত এক পত্রে তিনি চেম্বারের অনুরোধে স্টোর রেন্ট শতভাগ ৫ মে পর্যন্ত মওকূফ করায় তাকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, অচলাবস্থার কারণে ব্যাংকের আর্থিক যোগানের অভাব, তারল্য, পরিবহন ও শ্রমিক সংকটে সময়মত বন্দর থেকে কন্টেইনার ডেলিভারী নেওয়া সম্ভব হচ্ছে না। তবে স্টোররেন্ট শতভাগ মওকূফ করায় আমদানিকারকগণ যেসব শিপমেন্টের অরিজিনাল ডকুমেন্ট এবং ব্যাংক গ্যারান্টি কনফার্ম করতে পারছে তারা দ্রুতগতিতে ডেলিভারী নিচ্ছে। এরফলে বন্দরে আগের চেয়ে জট কমেছে।

আবার অনেকে জটিলতার কারণে সময়মত পণ্য ডেলিভারী নিতে পারছেন না। সময় বর্ধিত করা হলে প্রয়োজনীয় ডকুমেন্ট সংগ্রহ করে তারা পণ্য ডেলিভারী নিতে সক্ষম হবে।

বিজিএমইএ গার্মেন্টস খাতের চরম সঙ্কট পরিস্থিতি বিবেচনা করে করোনা ছুটিকালে স্টোররেন্ট মওকুফ অব্যাহত রাখার আহবান জানিয়েছে পোশাক শিল্প মালিক ও রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে এ বিষয়ে চিঠি দিয়েছেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক। চিঠিতে তিনি ৪ মে পর্যন্ত পোশাক শিল্পের আমদানি চালান খালাসে বন্দরের স্টোর রেন্ট শতভাগ মওকুফে কৃতজ্ঞতা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কন্টেইনার

২৫ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ