Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পর্তুগালের জয়ে রোনালদোর গোল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ইউরো বাছাইয়ে টানা দুই ম্যাচ হোঁচট খাওয়ার পর অবশেষে জয়ের দেখা পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচে পরশু রাতে সার্বিয়ার মাঠ থেকে ৪-২ ব্যবধানের জয় নিয়ে ফিরেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল।

একই রাতে কিংসলে কোমানের জোড়া গোলে নিজেদের মাঠে আলবেনিয়াকে ৪-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ওদিকে হ্যারি কেইনের হ্যাটট্রিকে জয়ের ধারা অব্যহত রেখেছে ইংল্যান্ডও।

‘বি’ গ্রæপে পর্তুগালের জয়ে একটি করে গোল করেন উইলিয়াম কারবালহো, গনসালো গুয়েদেস, রোনালদো ও বের্নার্দো সিলভা। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তারা গ্রæপের দ্বিতীয় স্থানে। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিযে শীর্ষে থাকা ইউক্রেন এদিন তলানীর দল লিথুয়ানিয়াকে তাদেরই মাঠে ৩-০ গোলে হারায়।

‘এইচ’ গ্রæপে গতবারের রানার্স আপ ফ্রান্সের জয়ে জালের দেখা পান অলিভিয়ে জিরুদ ও ইকোনেও। ৫ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে তারাই গ্রæপের শীর্ষ দল। সমান ম্যাচে একই পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে তুরস্ক ও আইসল্যান্ড। এদিন তুরস্ক নিজেদের মাঠে অ্যান্ডোরাকে ১-০ গোলে ও আইসল্যান্ড নিজেদের মাঠে লিথুয়ানিয়াকে ৩-০ গোলে হারায়।

ঘরের মাঠে বুলগেরিয়ার বিপক্ষে ইংলিশদের ৪-০ ব্যবধানের জয়ে অন্য গোলটি করেন রাইম স্টার্লিং। ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে গ্রæপের শীর্ষ দল তারাই। এক ম্যাচ বেশি খেলে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কসোভো। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিনে চেক রিপাবলিক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্তুগাল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ