Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিনভর দুর্ভোগের পর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৮:৪৯ পিএম

দিনভর দুর্ভোগের পর চট্টগ্রামসহ ১৪ জেলায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। ধর্মঘট আহ্বানকারী সংগঠনের নেতাদের সাথে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীনের বৈঠকের পর রোববার বিকেলে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নেয় চট্টগ্রাম বিভাগীয় গণ ও পণ্য পরিবহন মালিক ঐক্য পরিষদ। নয় দফা দাবিতে ভোর ৬টা থেকে গণ ও পণ্য পরিবহন ধর্মঘট শুরু হলে দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। নগরীতে গণপরিবহন চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। চট্টগ্রাম বন্দর থেকে পণ্য পরিবহনও স্থবির হয়ে যায়। চট্টগ্রাম থেকে ১৩ জেলার বিভিন্ন রুটে বাস চলাচলও বন্ধ থাকে দিনভর। সপ্তাহের প্রথম কর্মদিবসের শুরুতে রাস্তায় নেমে গণপরিবহন না পেয়ে বিপাকে পড়ে কর্মজীবী মানুষ। এ সুযোগে রিকশা, অটোরিকশাসহ অন্য যানবাহনগুলো কয়েকগুণ বেশি ভাড়া আদায় করে।
পরিস্থিতি স্বাভাবিক করতে উদ্বোগ নেয় প্রশাসন। নগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) হারুনুর রশিদ হাযারী বলেন, মেয়র আ জ ম নাছির উদ্দীনের আশ্বাসে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন পরিবহন মালিকেরা। চট্টগ্রাম সার্কিট হাউসে ধর্মঘট আহ্বানকারী সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেন মেয়র। ঘণ্টাব্যাপী বৈঠক শেষে বিকেল ৪টায় ধর্মঘট আহ্বানকারীদের পক্ষে পরিবহন মালিক সমিতির নেতা মঞ্জুরুল আলম মঞ্জু ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন। এ ঘোষণার পর সন্ধ্যা নাগাদ যানবাহন চলাচল স্বাভাবিক হতে শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন ধর্মঘট

১৫ সেপ্টেম্বর, ২০২২
৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ