Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্বৃত্তদের গুলিতে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৪২ এএম

লুইজিয়ানা স্টেস্ট ইউনিভার্সিটির এক বাংলাদেশি শিক্ষার্থীকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার স্থানীয় সময় সকালে যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার বিমান বন্দর হাইওয়ের পাশে এ ঘটনা ঘটে।

নিহতের নাম মো. ফিরোজ উল আমিন (৩০)। তিনি লুইজিয়ানা স্টেস্ট ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পিএইচডি করছিলেন। বাংলাদেশে থাকাকালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে সিএসই-তে স্নাতক ডিগ্রি লাভ করেন।

পুলিশ জানিয়েছে, হাইওয়ের পাশে এক গ্যাস স্টেশনে কাজ করছিলেন বাংলাদেশি শিক্ষার্থী ফিরোজ। সকালে বন্দুক নিয়ে দুর্বৃত্তনা ডাকাতির উদ্দেশ্যে সেখানে এসে গুলি চালায়। এতে ঘটনাস্থলেই ফিরোজের মৃত্যু হয়।

ফিরোজের মর্মান্তিক মৃত্যুতে শোক জানিয়েছেন লুইজিয়ানা স্টেস্ট ইউনিভার্সিটির প্রেসিডেন্ট এফ কিং আলেক্সান্ডার।

এক বিবৃতিতে তিনি বলেন, ফিরোজ উল আমিনের মর্মান্তিক মৃত্যুতে পুরো লুইজিয়ানা স্টেস্ট ইউনিভার্সিটি শোকাহত। সে ছিল অবিশ্বাস্য রকমের একজন মেধাবী ছাত্র ও গবেষক; যার একটি সম্ভাবনাময় ভবিষ্যৎ ছিল।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

Show all comments
  • মোঃ আককাছ আলী মোল্লা ৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:১৯ পিএম says : 0
    যুক্তরাষ্ট্রে এমন ঘটনা অহরহ ঘটে।ওরা নাকি সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ করে।অথচ নিজেরাই সন্ত্রাসী।আমরা হত্যাকান্ডের সুস্থ বিচার চাই।এবং ক্ষতিপূরণ চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ