Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম ওয়াসার পানির মূল্য বৃদ্ধিতে উদ্বেগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

 : ১০ টাকার পানি ১৬ টাকা করায় উদ্বেগ প্রকাশ করে বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ বলেছেন, অস্বাভাবিকভাবে পানির মূল্য বৃদ্ধি নগরবাসীর বোধগম্য নয়। চট্টগ্রাম ওয়াসা গত ৭ বছরে ৭ বার পানির মূল্য বাড়িয়েছে। মাত্র ৬ মাস আগেও ওয়াসা পানির মূল্য বাড়িয়েছে।

গতকাল মঙ্গলবার বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির স্থায়ী পরিষদের সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম ও মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর এক যুক্ত বিবৃতিতে চট্টগ্রাম ওয়াসা কর্র্তৃক একই বছরে দ্বিতীয় দফা অস্বাভাবিকভাবে পানির মূল্য বৃদ্ধির প্রস্তাবে উদ্বেগ প্রকাশ করেন। উন্নয়ন সংগ্রাম কমিটির নেতৃবৃন্দ বলেন, ওয়াসার আইন অনুযায়ী বছরে একবার মাত্র ৫ শতাংশ হারে পানির মূল্য বাড়াতে পারে। আর মুদ্রাস্ফীতিজনিত কারণে বা বিশেষ প্রয়োজনে পানির মূল্য বাড়াতে পারে। এ সুযোগ কাজে লাগিয়ে চট্টগ্রাম ওয়াসা ৬২ শতাংশ পানির মূল্য বাড়ানোর প্রস্তাব দিয়েছেন। যা চট্টগ্রাম শহরের বসবাসরত প্রায় ৬০ লাখ মানুষকে চরম ভোগান্তিতে ফেলবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূল্য বৃদ্ধি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ