Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রকে বিশাল ব্যবধানে হারালেন বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৩৫ এএম

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিল বাংলাদেশ। দলটিকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছেন সালমারা।


রোববার স্কটল্যান্ডের আরব্রোথে টসে জিতে আগে ব্যাট করে যুক্তরাষ্ট্র। শুরু থেকেই নাহিদা আক্তার, জাহানারা আলম ও খাদিজা তুল কুবরার বোলিং তোপে পড়ে তারা। কোনো মার্কিন ক্রিকেটারই তাদের সুনিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে দাঁড়াতে পারেননি। শেষ পর্যন্ত ১৯.৫ ওভারে মাত্র ৪৬ রানে অলআউট হন যুক্তরাষ্ট্রের মেয়েরা।

দলের হয়ে সর্বোচ্চ ১৫ রান করেন ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার সুগীতা চন্দ্রশেখর। বাকিরা কেউই দুই অঙ্কে যেতে পারেননি। মার্কিন মুল্লুকে ক্রিকেটের খুব একটা প্রচলন নেই। দলের বেশিরভাগ সদস্যই উপমহাদেশের কিংবা ক্যারিবীয় দ্বীপে জন্মগ্রহণ করে পরে যুক্তরাষ্ট্রে অভিবাসী হয়েছেন। খেলার অভিজ্ঞতাও বেশি দিনের নয়।

বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন নাহিদা। আর ২টি করে উইকেট শিকার করেন জাহানারা আলম ও কুবরা। এ ছাড়া ১ উইকেট ঝুলিতে ভরেন রিতু মনি।

৪৭ রান তাড়া করতে নেমে বিন্দুমাত্র বেগ পেতে হয়নি বাংলাদেশকে। উদ্বোধনী জুটিতেই ৪২ রান তুলে ফেলেন সানজিদা ইসলাম ও আয়েশা রহমান। এর পর তারা দ্রুত ফিরলেও কোনো বিপদ হয়নি। শক্ত হাতে বাকি কাজটুকু সারেন নিগার সুলতানা। রিতু মনিকে নিয়ে আরামসে জয়ের বন্দরে নোঙর করেন তিনি। দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন সানজিদা।



 

Show all comments
  • মোঃআকবর হোসাইন ২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ পিএম says : 0
    সাবাস বাংলাদেশ মহিলা দল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ