Inqilab Logo

শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ০৬ মুহাররম ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্র চায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন

জিএম কাদেরের সঙ্গে পিটার হাসের বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদেরের সঙ্গে সাক্ষাৎ করে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব নিয়ে আলোচনা করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। এসময় তার সঙ্গে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের রাজনৈতিক কর্মকর্তা ম্যাথিউ বে উপস্থিত ছিলেন। গত বুধবার জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও বিশেষ দূত মাসরুর মওলার আমন্ত্রণে পিটার হাস তার বাসায় গেলে উক্ত সাক্ষাৎ অনুষ্ঠিত হয় বলে সূত্র নিশ্চিত করেছে। ওই সময় জাতীয় পার্টি চেয়ারম্যানের সাথে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নুও উপস্থিত ছিলেন।
বৈঠকটি অনানুষ্ঠানিক হলেও তাতে বন্ধু প্রতিম দুই দেশের সামাজিক, অর্থনৈতিক, রাজনৈতিক বিভিন্ন বিষয় সহ নানা স্বার্থ সংশ্লিষ্ট প্রসঙ্গও আলোচনায় উঠে আসে বলে জানা গেছে। গতকাল শুক্রবার যুক্তরাষ্ট্র দূতাবাস সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেইজে বৈঠকের বিষয়টি নিশ্চিত করে লিখেছে, ‘রাষ্ট্রদূত হাস জাতীয় পার্টির সঙ্গে সাক্ষাৎ করেন এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গুরুত্ব নিয়ে আলোচনা করেন।’ তাছাড়া, জিএম কাদেরের ভেরিফাইড ফেসবুক পেইজ থেকেও দূতাবাসের ওই পোস্টটি শেয়ার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ