Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৯

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম

দেশে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। গত ২০ ঘণ্টায় নিহতদের মধ্যে ঝিনাইদহ, রাজশাহী, নারায়ণগঞ্জ, ধামরাই, সিরাজগঞ্জ, সীতাকুণ্ড, খুলনা, মাদারীপুর ও বাগেরহাটে একজন করে। আহত হয়েছেন ১০ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় রাস্তা পারাপারের সময় ট্রাকচাপায় সাফায়েত (১০) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে।
এ ঘটনার প্রতিবাদে রাস্তায় স্কুলছাত্রের লাশ রেখে অবরোধসহ টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে ও কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে এলাকাবাসী। গতকাল দুপুরে উপজেলার নবীগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাফায়েত ওই এলাকার মামুন মিয়ার ছেলে ও উপজেলার কদম রসুল শিশুবাগ কিন্ডারগার্টেনের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল। প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকালে রাস্তা পারাপারের সময় আকিজ গ্রুপের একটি ট্রাক সাফায়েতকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হয় সাফায়েত। এ খবর ছড়িয়ে পড়লে প্রতিবাদে এলাকাবাসী ট্রাকটি আটক করে ভাঙচুর করে। এ সময় নিহত স্কুলছাত্রের লাশ রাস্তার মধ্যখানে রেখে অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে এলাকাবাসী। সেই সঙ্গে কয়েকটি গাড়ি ভাঙচুর করে তারা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রাজশাহী : রাজশাহীতে ভটভটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মারা গেছেন সীমা বেগম (২৬) নামে সিএনজি চালিত অটোরিকশার এক যাত্রী। তিনি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মানিকদিয়াড় গ্রামের আলমের স্ত্রী। গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বাঘা উপজেলার বাঘা-ঈশ্বরদী সড়কের বানিয়াপাড়ায় এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন অটোরিকশা চালকসহ আরও তিন যাত্রী।
জানা গেছে রাজশাহীতে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার অসুস্থ নয়ন আহমেদকে (২০) নিয়ে সিএনজি চালিত অটো রিকশায় যাচ্ছিলেন তার আত্মীয় সীমা বেগম (২৬), মোহন আলী (২৩) ও রনি আহমেদ (২০)। কিন্তু তারা রাজশাহী পৌঁছানোর আগেই বাঘা-ঈশ্বরদী সড়কে ভটভটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় অটো রিকশার।

আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে বাঘা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়ার পর, সীমা, রনি ও নয়নকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথিমধ্যে মারা যান সীমা।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাঘা থানার উপ-পরিদর্শক (এসআই) মানিক উদ্দীন। তিনি বলেন, দুর্ঘটনার পর ভটভটি ফেলে পালিয়েছেন চালক, সেটি জব্দ করা হয়েছে। লাশ রামেক হাসপাতাল মর্গে নেয়া হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।
ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মো. হাবিবুর রহমান (২৬) নামে এক সেনা সদস্য নিহত হয়েছেন। গতকাল শনিবার বিকেল ৫টার দিকে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে নিহত হাবিবুর রহমান যশোর সেনানিবাসে সৈনিক পদে কর্মরত ছিলেন (আইডি নং- আর্টি-১৮০৭৪ ও সেনা নং-১২৩৩২৯১)। তার বাড়ি কুষ্টিয়া জেলার কোমরভোগ গ্রামে। বাবার নাম মো. আমিরুল ইসলাম।
সাভার (ঢাকা) : ঢাকার ধামরাইয়ে ট্রাকচাপায় হরিপদ সরকার (৩৮) নামের এক গার্মেন্টস কর্মী নিহত হয়েছে। গতকাল শনিবার দুপুরে সাটুরিয়া-বালিয়া আঞ্চলিক সড়কের বাটুলিয়া এ দুর্ঘটনা ঘটে। নিহত হরিপদ উপজেলার খাগাইল গ্রামের বাসিন্দা। তিনি স্থানীয় একটি পোশাক কারখানায় কর্মরত ছিলেন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কামারখন্দে ট্রাকচাপায় সাহেব আলী (৫৫) নামের এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ভদ্রঘাট কুটিরচর এলাকায় সিরাজগঞ্জ-বগুড়া আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাহেব আলী পার্শ্ববর্তী রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানার প‚র্ব মাথুয়াপুর এলাকার মৃত আব্দুর রহমান ছেলে।

চট্টগ্রাম : ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে ট্রাক-কাভার্ডভ্যান সংঘর্ষে অজ্ঞাত এক যুবক নিহত হয়েছেন। একই ঘটনায় শিশুসহ আরও দুইজন আহত হয়েছেন। গত শুক্রবার দিনগত রাত ২টার দিকে সীতাকুণ্ড উপজেলার নুনাছড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা হয় ২ জন। পুলিশের ধারণা, নিহত ও আহতরা সবাই দুর্ঘটনা কবলিত ট্রাক যাত্রী ও চালক ছিলেন।

খুলনা : খুলনার পাইকগাছায় ট্রলিচাপায় আল-আমিন (১২) নামে ষষ্ঠ শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনার পর চালককে আটক করেছে পুলিশ। পাইকগাছা-সাতক্ষীরা সংযোগ ব্রিজ সংলগ্ন জিরো পয়েন্ট এলাকায় শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহত আল-আমিন আশাশুনি থানার পিরোজপুর গ্রামের মাহবুব গাজীর ছেলে।

রাজৈর (মাদারীপুর) : মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট বন্দরে এক সড়ক দুর্ঘটনায় তন্ময় ভক্ত (১৫) নামে এক তরুণের মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত ১০ টার দিকে উপজেলার টেকেরহাট বন্দরের শিড়ির গোড়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত তন্ময় মাদারীপুর সদর উপজেলার অরুণ ভক্তের ছেলে এবং টেকেরহাট একটি মুদি দোকানের কর্মচারী ছিল।
বাগেরহাট : বাগেরহাটে সড়ক দুর্ঘটনায় রাজকুমার পাল (৪০) নামে একজন নিহত ও তিনজন আহত হয়েছেন। গত শুক্রবার রাত সাড়ে ৯টায় খুলনা-মোংলা মহাসড়কের ভাগা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ