Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৯

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম

দিনাজপুরের পার্বতীপুরে থেমে থাকা একটি ট্রাক ওভারটেক করতে গিয়ে মোটসাইকেলের সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাণ গেল চার মোটরসাইকেল আরোহী। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিভিন্ন স্থানে আরো ৫ জনের নিহতের খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে ফরিদুপর ও লালমনিরহাটে পৃথক ঘটনায় দু’জন করে ও শেরপুরে একজন।

ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে বাসের ধাক্কায় মোটরসাইকেল চালকসহ ৪আরোহী নিহত হয়েছেন।এসময় গুরুতর আহত হয়েছেন ওই তিন মোটরসাইকেলে থাকা অপর পাঁচ আরোহী। গত মঙ্গলবার রাত সাড়ে সাড়ে ৯টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ফুলবাড়ী উপজেলার বাজিতপুর নামক স্থানে এই দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনায় নিহত চার মোটরসাইকেল আরোহী হলেন- জেলার চিরিরবন্দর উপজেলার আমবাড়ী দৌলতপুর গ্রামের আবেদুর মেম্বারের ছেলে ফরহাদ (৩৫) একই গ্রামের রোকনুজ্জামানের ছেলে অন্তর (৩২) একই গ্রামের নুরুল সাহার ছেলে রাজু (২৫) এবং দিনাজপুর সদর উপজেলার রামনগর জামাইপাড়া এলাকার মনছুর আলীর ছেলে আশিক (২৮)। এছাড়া আহত বাকি পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফুলবাড়ী হাসপাতাল ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পার্বতীপুর উপজেলার বাজিতপুর মোড় নামক স্থানে একটি মালবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পার্শ্ববর্তী ধানের ক্ষেতে পড়ে যায়। পরবর্তীতে রাত সাড়ে ৯টায় সেই ট্রাকটিকে ধানের ক্ষেত থেকে উঠানোর জন্য আরেকটি ট্রাক কাজ করছিল। অন্যদিকে ফুলবাড়ী থেকে তিনটি মোটরসাইকেলে করে নয়জন আরোহী দিনাজপুরে যাচ্ছিলেন। এ সময় ওই তিন মোটরসাইকেল উদ্ধার কাজে ব্যবহৃত ট্রাকটিকে ওভারটেক করতে গেলে বিপরীত দিক থেকে আসা ফুলবাড়ীমুখী একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলে ফরহাদ (৩৫), অন্তর (৩২) ও আশিক (২৮) নামে তিন মোটরসাইকেল আরোহী মারা যান। এসময় গুরুতর অবস্থায় ওই তিন মোটরসাইকেলে থাকা অপর ছয় আরোহীকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। যাদের মধ্যে রাজু (২৫) এর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

ফরিদপুর : ফরিদপুরের নগরকান্দায় পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল বুধবার দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার ডাঙ্গী ইউনিয়নের ভবুকদিয়া বাসস্ট্যান্ড এলাকায় বাসচাপায় এক শিশু নিহত হয়। অন্যদিকে ফরিদপুর-নগরকান্দা আঞ্চলিক সড়কের উপজেলার লস্করদিয়া ইউনিয়নের ঝপোরখালি এলাকায় সড়ক দুর্ঘটনায় মাহেন্দ্রের (তিন চাকার যান) যাত্রী নিহত হয়েছেন। স্থানীয়রা জানায়, বরিশালগামী সাকুরা পরিবহন দুপুর সাড়ে ১২টার দিকে নগরকান্দা উপজেলার ভবুকদিয়া এলাকায় আলিফ মোল্যা (৩) নামের শিশুকে চাপা দিলে শিশুটি ঘটনাস্থলেই নিহত হয়। নিহত আলিফ ডাঙ্গী ইউনিয়নের ভবুকদিয়া গ্রামের খায়রুজ্জামান টিটু মোল্যার ছেলে।

অপরদিকে ফরিদপুর-নগরকান্দা আঞ্চলিক সড়কের উপজেলার লস্করদিয়া ইউনিয়নের ঝপোরখালি এলাকায় জাহাঙ্গীর মিয়ার ইটভাটার কাছে সড়ক দুর্ঘটনায় এক মাহেন্দ্রযাত্রী নিহত হয়েছে। নিহত রেজাউল মোল্যা নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের আটকাহনিয়া গ্রামের গয়জদ্দিন মোল্যার ছেলে।
স্থানীয়রা জানায়, বরিশালগামী সাকুরা পরিবহন বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরকান্দা উপজেলার ভবুকদিয়া এলাকায় আলিফ মোল্যা (৩) নামের শিশুকে চাপা দিলে শিশুটি ঘটনাস্থলেই নিহত হয়। নিহত আলিফ ডাঙ্গী ইউনিয়নের ভবুকদিয়া গ্রামের খায়রুজ্জামান টিটু মোল্যার ছেলে।
ভাঙা হাইওয়ে থানার ওসি আতাউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্ঘটনার পর সড়কে যানজটের সৃষ্টি হয়। এতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। আমরা ঘটনাস্থলে গিয়ে যান চলাচল স্বাভাবিক করি। নিহত শিশুর মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে ফরিদপুর-নগরকান্দা আঞ্চলিক সড়কের উপজেলার লস্করদিয়া ইউনিয়নের ঝপোরখালি এলাকায় জাহাঙ্গীর মিয়ার ইটভাটার কাছে সড়ক দুর্ঘটনায় এক মাহেন্দ্রযাত্রী নিহত হয়েছে। স্থানীয়রা জানান, মাহেন্দ্রটি ফরিদপুর থেকে নগরকান্দার দিকে যাচ্ছিল। দুপুর দেড়টার দিকে নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের ঝপোরখালি এলাকায় জাহাঙ্গীর মিয়ার ইটভাটার কাছে এসে নিয়ন্ত্রণ হারিয়ে একটি দোকানের মধ্যে ঢুকে যায়। এ ঘটনায় আহত হয় ৩ জন। গুরুতর আহত রেজাউল মোল্যাকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে কর্তব্যরত চিকিৎসক এস এম ফরহাদ হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

শেরপুর : শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় সড়ক দুর্ঘটনায় কাকরকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম (৫০) নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় দিকে নকলা উপজেলা থেকে বাড়ি ফেরার পথে নালিতাবাড়ী-নকলা দুই লেন সড়কের যোগানিয়া সাহেব আলী মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নজরুল ইসলাম কাকরকান্দি ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন। তিনি কাকরকান্দি গ্রামের আবদুর রহমানের ছেলে। ময়নাতদন্ত শেষে গতকাল বুধবার তার লাশ নিজ বাড়িতে আনা হয়।

লালমনিরহাট : মোটরসাইকেল দুর্ঘটনালালমনিরহাটে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত মঙ্গলবার সদর উপজেলার বড়বাড়ী ও আদিতমারী উপজেলার নামুড়ী বাজার এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন, লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের ভোলার চওড়া এলাকার স্কুল শিক্ষক রুহুল আমিন মণ্ডেলের ছেলে সোহাগ মণ্ডল (৩৫) এবং কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের শিয়ালখোয়া বাজার নিথক এলাকার রুস্তম আলীর ছেলে সোহরাব হোসেন (৫২)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ