Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাসী কর্মীদের সেবা নিশ্চিত করতে হবে

প্রবাসী কল্যাণ মন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রবাসী কর্মীরা যাতে সঠিক সময়ে সঠিক সেবা পায় তা’নিশ্চিত করতে হবে। দেশের কাঙ্খিত উন্নয়নে এবং বেকারত্ব দূরীকরণে বৈদেশিক কর্মসংস্থানের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি আরো বলেন, সরকার শ্রম অভিবাসনকে নিরাপদ, নিয়মিত ও দায়িত্বশীল করতে কাজ করছে। রেমিটেন্সে প্রণোদনা দেওয়ার সিদ্ধান্তটি যুগান্তকারী উল্লেখ করে মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, এতে প্রবাসীরা উপকৃত হচ্ছে। তিনি বৈধ পথে রেমিটেন্স প্রেরণের জন্য প্রবাসী কর্মীদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে শ্রম কল্যাণ উইংয়ের কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন।

বৃহস্পতিবার রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের পদ্মা হলে শ্রম কল্যাণ সম্মেলন-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, প্রবাসী আয় দেশের অর্থনীতির অন্যতম ভিত্তি। তিনি সম্মেলনে অংশগ্রহণকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, প্রবাসী কর্মীদের দেখভাল করার দায়িত্ব আপনাদের। বৈদেশিক কর্মসংস্থানের মাধ্যমে দেশের বেকারত্ব দূর করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে চাই।

মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত সচিব ড. আহমেদ মনিরুছ সালেহীন, রিয়াদের শ্রম কাউন্সেলর মেহেদী হাসান এবং রাশিয়ার মস্কোর প্রথম সচিব লুবনা সিদ্দিকী। অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, বায়রার সভাপতি বেনজীর আহমেদ এমপি, সাবেক সচিব বেগম শামসুন্নাহার, ড. নমিতা হালদার, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী, প্রবাসী কল্যাণ ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবীন ও মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজীবুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী কর্মী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ