Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোক্তা অধিকার পরিচালক শামীমকে তলব করেছেন হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৯, ১:৫২ পিএম

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) শামীম আল মামুনকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ২৭ আগস্ট আদালতে হাজির হতে বলা হয়েছে তাঁকে। আজ মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিটের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী শিহাব উদ্দিন খান। বিএসটিআই-এর পক্ষে আইনজীবী সরকার এমআর হাসান ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষে আইনজীবী ফরিদুল ইসলাম শুনানিতে ছিলেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এক রিটের ধারাবাহিকতায় গত ১৬ জুন এক আদেশে ভোক্তাদের অভিযোগ শুনতে ও নিষ্পত্তি করতে ৬০ দিনের মধ্যে একটি হটলাইন সার্ভিস চালু করতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে নির্দেশ দেন হাইকোর্ট। নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে ১৯ আগস্ট আদালতে প্রতিবেদন দিতে বলা হয়। এর ধারাবাহিকতায় নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি জানিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পক্ষে আজ আদালতে একটি প্রতিবেদন দাখিল করা হয়।

অধিদপ্তরের পক্ষে আইনজীবী কামরুজ্জামান আদালতে প্রতিবেদন তুলে ধরেন। এতে ২৪ ঘণ্টা হটলাইন স্থাপনে ৫০ লাখ টাকা বাজেট প্রস্তাব করা হয়েছে। ওই বাজেট প্রস্তাব বিষয়ে জানাতে বাজেট কমিটির চেয়ারম্যান শামীম আল মামুনকে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। আদালত একইসঙ্গে ওইদিন পরবর্তী শুনানির জন্য দিনও ধার্য করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোক্তা অধিকার

২৫ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ