Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই কাশ্মীরেই এবার দুয়ো শুনলেন ধোনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৯, ৬:৪৬ পিএম | আপডেট : ৬:৫৮ পিএম, ৯ আগস্ট, ২০১৯

মাহেন্দ্র সিং ধোনি ভারতের সেনাবাহিনীর সাম্মানিক লে. কর্নেল। সেনাবাহিনীতে দায়িত্ব পালনের জন্য তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে যাননি। আজ শুক্রবার থেকে ধোনিকে দায়িত্ব দেওয়া হয়েছে রাষ্ট্রের মর্যাদা কেড়ে নেওয়া উত্তাল কাশ্মীরে।

অন্যান্য সময় ভারতের কোনো ক্রিকেটার কাশ্মীরে গেলে নায়কোচিত সংবর্ধনা পেতেন। তাদের নামে শ্লোগানে শ্লোগানে মুখরিত হত। কিন্তু ধোনি এবার পেলেন শত্রুর অভ্যর্থনা। তাকে কাশ্মীরের জনগণ ভালোভাবে নেয়নি। ধোনি কাশ্মীরে পৌঁছানো পর ট্রেনিংয়ে অংশ নেন। সেখানে একটা জটলা তৈরি হয়। সেই জটলা থেকে জোরে জোরে বুম বুম আফ্রিদি বলে শ্লোগান দেওয়া হয়। অবশ্য আফ্রিদির নামে শ্লোগান দেওয়ার কারণও রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আফ্রিদি কাশ্মিরের জনগণের জন্য জাতিসংঘের নিয়মানুযায়ী অধিকার দেওয়ার কথা বলেছেন।

গত ৩০ জুলাই ধোনি টেরিটোরিয়াল আর্মি ব্যাটালিয়নে যোগ দিয়েছেন। সেই কাজের অংশ হিসেবে আজ থেকে কাশ্মীরে দায়িত্ব পালন করবেন। তিনি ১৫ আগস্ট পর্যন্ত কাশ্মীরের বিভিন্ন স্থানে দায়িত্ব পালন করবেন। সেনাবাহিনীর একজন জ্যেষ্ঠ কর্মকর্তা ধোনির বিষয়ে বলেন, ‘ধোনি ভারতের সেনাবাহিনীর ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তিনি তার ইউনিটের সদস্যদের দারুণভাবে অনপ্রাণিত করছেন। সেনা সদস্যদের সঙ্গে প্রায়শই ফুটবল ও ভলিবল খেলছেন। ইউনিটের সঙ্গে যুদ্ধের অনুশীলনেও অংশ নিচ্ছেন। তিনি ১৫ আগস্ট পর্যন্ত কাশ্মীরে থাকবেন।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধোনি

১৮ অক্টোবর, ২০২১
২১ সেপ্টেম্বর, ২০২০
২৫ ডিসেম্বর, ২০১৮
২৯ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ