Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গলা ডোবা পানিতে গামলা মাথায় শিশুকে উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৯, ১২:০২ এএম

অপরিচিত এক শিশুকে নিরাপদ আশ্রয়ে ফেরাতে ঝুঁকি নিলেন এক পুলিশকর্মী। গলা পর্যন্ত পানিতে হেঁটে দুধের শিশুকে প্লাস্টিকের গামলায় নিয়ে নিরাপদ আশ্রয়ে পৌঁছে দিলেন তিনি। বুধবার সকাল থেকে অনবরত বৃষ্টিতে ভাসছে গুজরাটের ভাদোদরা। দুর্গতদের উদ্ধারে তৎপর প্রশাসন। পুলিশের তরফে প্রতি মুহূর্তে পানিমগ্ন এলাকায় নজরদারি চালানো হচ্ছে। পুলিশ কর্মকর্তা গোবিন্দ চাভদা খবর পান, দেবীপুরার অবস্থাও অত্যন্ত সঙ্গীন। একাধিক বাড়ি পানিমগ্ন হয়ে যায় বলেও খবর পান পুলিশ কর্মকর্তারা। ওই এলাকায় গিয়ে তারা জানতে পারেন, একটি বাড়িতে বছর দেড়েকের মেয়েকে নিয়ে পানিমগ্ন অবস্থায় দিন কাটাচ্ছেন এক গৃহবধূ। একথা শুনে এক মুহূর্তও সময় নষ্ট করেননি সাব ইনস্পেক্টর গোবিন্দ চাভদা। তড়িঘড়ি ওই মহিলার বাড়ির সামনে যান তিনি।

কিন্তু গলা পর্যন্ত পানিতে ডোবা অবস্থায় কীভাবে বছর দেড়েকের শিশুকে উদ্ধার করবেন, সে বিষয়ে ভাবনাচিন্তা শুরু করেন। কিছুক্ষণ অন্যান্য পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন তিনি। এরপর মহিলার কাছ থেকে একটি প্লাস্টিকের গামলা নেন। তাতেই শিশুটিকে চাপিয়ে নেন। গলা ডোবা পানিতে প্রায় দেড় কিলোমিটার রাস্তা হাঁটেন ওই পুলিশকর্মী। খুদের যদিও তখনও হুঁশ নেই। দিব্যি প্লাস্টিকের গামলায় শুয়ে ঘুমোচ্ছে সে। এভাবেই অস্থায়ী আশ্রয় শিবিরে নিয়ে যাওয়া হয় শিশুকে। ইতিমধ্যেই শিশুর মা ওই আশ্রয় শিবিরে চলে আসেন। মহিলার কোলে সন্তানকে ফিরিয়ে দেয়ার পরই নিশ্চিন্ত হন পুলিশকর্মী। আপাতত প্রশংসার জোয়ারে ভাসছেন পুলিশকর্মী। দুর্গতদের কাছে ইন্সপেক্টর গোবিন্দ চাভদা হয়ে উঠেছেন ‘সুপার হিরো’। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ