Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিরিজ বোমা হামলা মামলায় ফরিদপুরে ৯ জনের যাবজ্জীবন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৯, ৪:১২ পিএম

ফরিদপুরে সিরিজ বোমা হামলা মামলায় ৯ জনকে যাবজ্জীবন স্বশ্রম কারাদণ্ড দিয়েছে ফরিদপুরের বিশেষ আদালত। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয় তাদের।

আজ বুধবার দুপুরে ফরিদপুরের বিশেষ দায়রা জজ (স্পেশাল ট্রাইব্যুনাল) আদালতের বিচারক মো. মতিয়ার রহমান আট আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ড প্রাপ্তরা হলেন, আমীর সোহেল মিয়া, রায়হান মোল্লা, আমীর হোসেন, মাসুম বিল্লাহ, মাওলানা আব্দুর রউফ, আব্দুল গাফফার, তোফাজ্জেল হোসেন, মুর্তজা (পলাতক) ও খলিলুর রহমান। পলাতক মুর্তজার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এছাড়া অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় আদালত মিজানুর রহমান মুকুল ওরফে মোয়াবিয়া, ইউসুফ আলী ওরফে আল্লামা ইউসুফ, ইয়াসিন সিকদার, তরিকুল ইসলাম ওরফে শুকুর এবং আরিফ খানকে বেকসুর খালাস দেয়া হয়।

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার ঘটনায় ফরিদপুরের কোতয়ালী থানার এসআই মোসাদ্দেক আলী হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামাদের আসামী করা হয়। এরপর মামলা তদন্ত শেষে ১৫ জনকে আসামী করে আদালতে চার্জশীট দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ