Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেঙ্গু নিয়ন্ত্রণকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি : তাজুল ইসলাম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৯, ১২:৪৮ পিএম

ডেঙ্গু নিয়ন্ত্রণকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী (এলজিইডি) মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাজধানীর মানিক মিয়া এভিনিউতে জাতীয় মসক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে না থাকার অর্থ হচ্ছে অমারা হাল ছেড়ে দিয়েছি। কিন্তু আমরা হাল ছাড়িনি। সকল সংস্থা একযোগে কাজ করছে।

মসক নিধন ওষুধের কার্যকারিতা সম্পর্কে তিনি বলেন, অভিযোগ পাওয়ার পর পরীক্ষা করে দেখেছি, সেগুলোর কার্যকারিতা এখনো আছে।

আমরা হাল ছাড়িনি জানিয়ে মন্ত্রী বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে থাকার অর্থ হচ্ছে, সরকার মনে করে আর কিছু করার নেই। কিন্তু আমরা কাজ করছি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, মশা নিয়ে রাজনীতি করা যাবে না। সাড়ে তিন লাখ মানুষ ডেঙ্গু আক্রান্ত এ তথ্য কেবলই গুজব।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেখক সৈয়দ আবুল মকসুদ, ঢাকা উত্তর সিটি কপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা প্রমুখ।

দেশব্যাপী ২৫-৩১ জুলাই পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।



 

Show all comments
  • numan ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১০:১৯ এএম says : 0
    ডেঙ্গু নিয়ন্ত্রণকে চ্যালেঞ্জ হিসেবে সাধারণ মানুষকেও নিতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাজুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ