Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাদ জোহর সেনানিবাস মসজিদে এরশাদের প্রথম জানাজা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:২২ পিএম

রাজধানীর সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে আজ রবিবার (১৪ জুলাই) বাদ জোহর হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার লাশ নিয়ে যাওয়া হবে কাকরাইলে জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় কার্যালয়ে।
এরশাদের ব্যক্তিগত সহকারী মেজর খালেদ আক্তার এ কথা জানিয়েছেন।
ডেপুটি প্রেস সেক্রটারি খন্দকার জালালী জানান, আগামীকাল সোমবার (১৫ জুলাই) সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় এরশাদের দ্বিতীয় জানাজা এবং বেলা ১১টায় বায়তুল মোকাররম মসজিদে তৃতীয় জানাজা হবে। সেখান থেকে জাতীয় পার্টির কাকরাইল অফিসে নেওয়া হবে। বাদ আসর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে হবে তৃতীয় জানাজা। রাতে সিএমএইচের হিমঘরে লাশ রাখা হবে।
মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টায় হেলিকপ্টারে করে রংপুরে নেওয়া হবে। রংপুর জেলা স্কুল মাঠে বা ঈদগাহ মাঠে বাদ জোহর চতুর্থ জানাজা হবে। ওই দিন বিকালে সেনাবাহিনী কবরস্থানে তাকে দাফন করা হবে।
বার্ধক্যজনিত কারণে এরশাদ দীর্ঘদিন অসুস্থ ছিলেন। রবিবার (১৪ জুলাই) সকাল পৌনে ৮টায় তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ