Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এরশাদ শঙ্কামুক্ত নন তবে বেঁচে আছেন

সংবাদ সম্মেলনে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

‘হুসেইন মুহম্মদ এরশাদ ভালো আছেন বলা যাবে না, তিনি শংকামুক্ত নয় তবে বেঁচে আছেন’ বলে জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, এরশাদের সার্বিক শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চলছে। ফুসফুস কিছুটা কাজ করছে। তাই অল্প অক্সিজেন দেয়াতেই শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক আছে। তবে এরশাদ এখনো শংকামুক্ত নয়। গতকাল জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে হাসপাতালে চিকিৎসাধীন এরশাদের সবশেষ শারীরিক অবস্থা জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় জিএম কাদের আরো বলেন, অত্যাধুনিক ডায়ালাইসিস হেমো ডায়া ফিল্টারেশন এর মাধ্যমে এরশাদের রক্ত থেকে অপ্রয়োজনীয় বর্জ্য অপসারণ করা হচ্ছে। হেমো পারফিউশনের মাধ্যমে সংক্রমণ নিয়ন্ত্রণ করা হচ্ছে। তিনি বলেন, সব কিছুই যন্ত্র এবং ঔষুধের মাধ্যমে সচল রাখা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছে তার ব্লাড প্রেসার ও হার্টবিট স্বভাবিক রয়েছে। তবে, ফুসফুস, কিডনীসহ অঙ্গ-প্রত্যঙ্গ স্বাভাবিকভাবে কাজ করলেই লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে।

এরশাদের শারীরিক অবস্থার চিত্র তুলে দরে জিএম কাদের এমপি আরো বলেন, তাকে ঘুমের ঔষুধ ও বেদনা নাশক ঔষুধ দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। অবস্থার উন্নতি হলেই তাকে সচেতন করা হবে। প্রতিদিনই এরশাদের শরীরে রক্তের কিছু কিছু উপাদান দেয়া হচ্ছে। তিনি ভালো আছেন বলা যাবেনা। তিনি শংকামুক্ত নয়, তবে বেঁচে আছেন।

এ সময় দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ