Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কৃত্রিমভাবে চলছে এরশাদের শ্বাস-প্রশ্বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সিএমএইচে চিকিৎসাধীন সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদের শ্বাস-প্রশ্বাস চলছে কৃত্রিমভাবে। শারীরিক অবস্থা আশঙ্কাজনক। এরশাদের রোগমুক্তির লক্ষ্যে আজ (রোববার) বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হবে। জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের গতকাল এ তথ্য দিয়েছেন।

জি এম কাদের এমপি বলেছেন, এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস নেয়া অবস্থায় গত দুই দিন ধরে এরশাদকে ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেয়া হচ্ছে। এতে তার শরীর থেকে অপ্রয়োজনীয় পানি বের করা হচ্ছে এবং ইনফেকশন নিয়ন্ত্রণ করা হচ্ছে। চিকিৎসকরা এখনো আশাবাদী, অত্যাধুনিক চিকিৎসায় তিনি সুস্থ হয়ে উঠতে পারেন। জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে গতকাল এক সংবাদ সম্মেলনে এরশাদের শারীরিক অবস্থা গণমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরে জি এম কাদের বলেন, সিএমএইচের চিকিৎসকরা এরশাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সব রিপোর্ট সিঙ্গাপুরে পাঠিয়েছেন। কিন্তু সিঙ্গাপুরের বিশেষজ্ঞরা রোগীকে সিঙ্গাপুরে পাঠানোর বিষয়ে নিরুৎসাহিত করেছেন। এখন তার কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস চলছে। তার শারীরিক অবস্থা স্বাভাবিক হলে কৃত্রিম সাপোর্ট খুলে ফেলা হবে।

এদিকে গত শুক্রবার সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডায় ধর্মপ্রাণ মানুষ এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় প্রার্থনা করেছেন। এ জন্য জি এম কাদের ব্যক্তিগত, পারিবারিক এবং জাতীয় পার্টির নেতা-কর্মীদের পক্ষ থেকে দেশবাসীকে কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, গত শুক্রবার এরশাদের চিকিৎসায় রক্ত প্রয়োজন এমন সংবাদে হাজারো মানুষ সিএমএইচে উপস্থিত হয়েছেন। তারা চিকিৎসকদের কাছে তাদের নাম-ঠিকানা দিয়ে এসেছেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সুনীল শুভরায়, আজম খান, এস এম ফখরুজ্জামান জাহাঙ্গীর, আলমগীর সিকদার লোটন, চেয়ারম্যানের উপদেষ্টা মেজর (অব:) আশরাফ উদ দৌলা, ড. নুরুর আজহার প্রমুখ।



 

Show all comments
  • Moh Azimul Hoque Akash ৭ জুলাই, ২০১৯, ১:২৮ এএম says : 0
    আল্লাহ পাক উনাকে সুস্থ রাখুক
    Total Reply(0) Reply
  • Moh Azimul Hoque Akash ৭ জুলাই, ২০১৯, ১:২৯ এএম says : 0
    দয়া করে আপনারা উনাকে নিয়ে হাসি ঠাট্টা করবেন না। আমার জানা মতো উনি অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের রাজনীতিতে তবুও বলছি একজন মৃত্যু পথের যাত্রী নিয়ে হাসি ঠাট্টা করতে নেই কারণ সেই পথ আপনার আমার জন্য অপেক্ষা করছে শুধু সময় বেপার
    Total Reply(0) Reply
  • Md Mahbub ৭ জুলাই, ২০১৯, ১:৩১ এএম says : 0
    he is a respected parsons wishing for his blessings
    Total Reply(0) Reply
  • Mahady Hasan ৭ জুলাই, ২০১৯, ১:৩১ এএম says : 0
    Allah Unake Susthota dan korun. Amin
    Total Reply(0) Reply
  • Faruk Khan ৭ জুলাই, ২০১৯, ১:৩১ এএম says : 0
    আল্লাহ তুমি সব কিছুর মালিক. যা ভাল তাই কর.
    Total Reply(0) Reply
  • Tofail Ahmad Sarker ৭ জুলাই, ২০১৯, ১:৩২ এএম says : 0
    আল্লাহর কাছে দোয়া করি,, আল্লাহ যেন সুস্থতা দান করুন,, আমিন
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ৭ জুলাই, ২০১৯, ৪:২০ এএম says : 0
    এই সমস্ত শ্বাস প্রশ্বাস দেওয়া এবং নেওয়ার দরকার নাই। মানূষের মৃত্যুর সময় সবাই নিকটে বসে কলিমা পাঠ করিয়া শুনান।
    Total Reply(0) Reply
  • Rustum Pahloan ৭ জুলাই, ২০১৯, ৫:১৯ এএম says : 0
    আমি সুস্থ শরীর, দীর্ঘ আয়ু ও কল্যাণ কামনা করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ