Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৭

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে চট্টগ্রামে ৩, শ্রীপুরে ২, লালপুরে ১, কুড়িগ্রামে ১ ও গোবিন্দগঞ্জে ১ জন। আমাদের ব্যুরো ও সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ পতিবেদন :

চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামের মুরাদপুর ও পটিয়া উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিন ব্যক্তি নিহত হয়েছেন। গত বুধবার দিবাগত রাত ও গতকাল বৃহস্পতিবার দুপুরে এ দুর্ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন- বায়েজিদ বোস্তামী থানা এলাকার নুরুল আবছার চৌধুরীর ছেলে মো. মামুন চৌধুরী (৩৬)। বাকি দুজন হলেন মো.আলী বাহাদুর (৫৮) ও অন্যজন অজ্ঞাত (৩৮)। আলী বাহাদুর পটিয়া উপজেলার চরখাইন এলাকার মৃত আব্দুস সালামের ছেলে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, নগরের আখতারুজ্জামান ফ্লাইওভারের মুরাদপুর অংশে একটি দ্রুতগামী ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হন মোটরসাইকেল আরোহী মামুন চৌধুরী। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চমেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, পটিয়ার মনসা বাদামতলে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুজন। গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সড়ক দূর্ঘটনায় কাঁচামালের ব্যবসায়ী দুই যুবক নিহত হয়েছে। গতকাল ভোর রাতে মহাসড়কের মুলাইদ এলাকার ক্যাপ্টেন সিএনজি পাম্পের সামনে এ দূর্ঘটনা ঘটে। এসময় আরও একজন গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। নিহতরা হলো- জামালপুর সদর উপজেলার ছোটনান্দিনা গ্রামের গফুর মিয়ার ছেলে মোহাম্মদ সেলিম (৩৫) ও শ্রীপুর উপজেলার মাওনা গ্রামের আব্দুস সোবহানের ছেলে হাবিবুর রহমান (২৫)। তারা দুজনই কাঁচা মালামালের ব্যবসায়ী ছিলেন।

মাওনা হাইওয়ে থানার ওসি দেলোয়ার হোসেন জানান, দুই কাঁচামাল ব্যবসায়ী একটি ভ্যানে কাঁচামাল বোঝাই করে আঞ্চলিক সড়ক থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উঠার সময় অজ্ঞাত গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় দু’জনকে উপজেলা হাসপাতালে নিলে চিকিৎসাধীন অবস্থায় আরও একজনের মৃত্যু হয়।

গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী মালবোঝাই ট্র্যাকের ধাক্কায় গতকাল রাজু মিয়া (৩৬) নামে এক ভ্যানযাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন ভ্যান চালকসহ ৩ জন। নিহত ভ্যানযাত্রী ফুলবাড়ী ইউনিয়নের শাকপালা গ্রামের জনাব আলীর পুত্র ।
গোবিন্দগঞ্জ পৌরসভার বোয়ালিয়া হ্যালীপ্যাড নামক স্থানে আজ সকালে বালুয়া বাজার থেকে ভ্যানযোগে গোবিন্দগঞ্জ বন্দরে যাওয়ার পথে একটি অজ্ঞাত মালবোঝাই ট্রাক সাইড নিতে গিয়ে সজোরে ভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনা স্থলেই ভ্যানযাত্রী রাজু মিয়া নিহত হন।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক ট্রলি চালক নিহত হয়েছে। নিহত ট্রলি চালক আব্দুস ছালাম উপজেলার সদর ইউনিয়নের কামাত আঙ্গারিয়া গ্রামের রহিম উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টার দিকে জয়মনির হাট থেকে ইট বোঝাই একটি ট্র্রলি ভূরুঙ্গামারী যাওয়ার পথে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী আঞ্চলিক মহাসড়কের দেওয়ানীর খামার এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি মটরসাইকেল এবং অপর একটি ট্রলির সাথে ত্রিমূখী সংঘর্ষ ঘটে। এসময় ট্রলির নিচে চাপা পড়ে ঘটনা স্থলেই চালক আব্দুস ছালাম নিহত হয় এবং মটর সাইকেল চালক নবিবর আলী গুরুতর আহত হয়।
লালপুর : নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া-লালপুর সড়কে মাইক্রোবাস ও বাইসাইকেল সংঘর্ষে বিমল কুমার শার্মা (৩৫) নামের এক কাঁঠ মিস্ত্রী নিহত হয়েছেন ও অমৃত (২৫) নামের এক কাঁঠ মিস্ত্রী আহত হয়েছেন।

গতকাল সন্ধ্যায় মিনিটের দিকে ওয়ালিয়া-লালপুর সড়কের দিয়াড়পাড়া নামক স্থানে এই ঘটনা ঘটে।
নিহত বিমল কুমার শার্ম উপজেলার ওয়ালিয়া ইউপির ফুলবাড়ী গ্রামের মৃত হরেন এর ছেলে ও আহত অমৃত একই এলাকার প্রেমার ছেলে। তারা দুইজনই পেশায় কাঁঠ মিস্ত্রী ছিলেন।

জানা গেছে, গোপালপুর থেকে কাজ শেষে বাইসাইকেল যোগে বাড়ি ফেরার পথে দিয়াড়পাড়া নাম স্থনে পৌঁছালে ঢাকা মেট্রো চ ৫৩৪৯৩২ নামের সাদা রংএর একটি মাইক্রোবাসের সঙ্গে সংঘর্ষে বাইসাকেল চালক বিমল ঘটনাস্থলেই নিহত হয় এবং অমৃত আহত হয়। পরে স্থানীয়রা এসে আহত অমৃত কে উদ্ধার করে হাসপাতালে নেয়। তবে ঘাতক মাইক্রোবাসের চালকসহ সবাই পালাতক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ