Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লাইফ সাপোর্টে এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৯, ১২:০৭ এএম

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ লাইফ সাপোর্টে রয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। এর আগে জিএম কাদের, বেগম রওশন এরশাদসহ পরিবারের সদস্য ও দলের নেতারা এরশাদের সঙ্গে দেখা করতে সিএমএইচে যান।

এর আগে দুপুরে বনানীর ‘রজনীগন্ধা’ কার্যালয়ে সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জানান, তিন দিন ধরে এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। শারীরিক অবস্থার কোনো উন্নতিই হচ্ছে না। তিনি চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, চিকিৎসকদের প্রত্যাশা অনুযায়ী শারীরিক উন্নতি হচ্ছে না। আসলে এরশাদের ফুসফুসের সংক্রমণ প্রত্যাশা অনুযায়ী কমছে না। প্রয়োজন অনুযায়ী কিডনী কাজ করছে না। এ কারণে তার শরীরে কিছুটা পানি জমেছে। তবে সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকরা এরশাদকে বিশ^মানের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। তার (এরশাদের) ড্রাউজিনেস বেড়ে গেছে। প্রায় সময় ঘুমিয়ে থাকেন। ডাক্তারদের মতে বøাডে ইউরিয়ার পরিমাণ বেড়ে গেছে। সে কারণে উনার ঘুমের ভাব বেশি হয়েছে। উনি এখন সচেতন অবস্থায় থাকছেন না, সব সময় ঘুমিয়ে থাকছেন। এটি মোটেই পজেটিভ বা শুভ লক্ষণ নয়।
জিএম কাদের আরো বলেন, সিএমএইচের চিকিৎসকরা মনে করলেই এরশাদকে বিদেশ নেয়া হবে, অথবা বিদেশ থেকে বিশেষজ্ঞ চিকিৎসক ডাকা হবে। তাকে এখন নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা।

জি এম কাদের শুক্রবার দেশের সকল মসজিদ, মন্দির, গীর্জা, প্যাগোডাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া-প্রার্থনা করতে দেশবাসীর প্রতি অনুরোধ জানান। দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় দেশের সকল জেলা উপজেলা ও ইউনিয়েনের সকল মসজিদে বাদ জুম্মা এরশাদের রোগমুক্তির জন্য দোয়া এবং মন্দির, গীর্জা ও প্যাগোডায় সুবিধামত সময়ে প্রার্থনা করার কর্মসূচি দেয়া হয়েছে। জাতীয় পার্টি এবং পার্টির সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি এই প্রার্থনা সভার আয়োজনের জন্য পার্টির কেন্দ্র থেকে নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, লেঃ জেঃ (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, আলমগীর সিকদার লোটন, উপদেষ্টা-ড. মোঃ নুরুল আজাহার, সম্পাদক মন্ডলীর সদস্য- মোঃ বেলাল হোসেন, মঞ্জুরুল হক, এম.এ. রাজ্জাক খান, জাকির হোসেন মিলন, কেন্দ্রীয় নেতা- এ্যাড. তৈয়ব, আনোয়ার হোসেন।



 

Show all comments
  • Ratna Dip ৫ জুলাই, ২০১৯, ১:১৫ এএম says : 0
    সুস্থতা কামনা করছি....!!!!
    Total Reply(0) Reply
  • Md Shattar Mia Mia ৫ জুলাই, ২০১৯, ১:১৫ এএম says : 0
    আল্লাহ সূস্হতা দান করুক
    Total Reply(0) Reply
  • সেফা সেফা ৫ জুলাই, ২০১৯, ১:১৫ এএম says : 0
    আল্লাহ যেন উনাকে সুস্ততা দান করেন। আমিন
    Total Reply(0) Reply
  • Dulal Sheak ৫ জুলাই, ২০১৯, ১:১৬ এএম says : 0
    আল্লাহ তাকে ক্ষমা করে দিন৷
    Total Reply(0) Reply
  • Md Ashraf ৫ জুলাই, ২০১৯, ১:১৬ এএম says : 0
    আল্লাহ আপনি মহান যা মন চায় তাই করেন
    Total Reply(0) Reply
  • Aminul Hoque ৫ জুলাই, ২০১৯, ১:১৬ এএম says : 0
    আল্লাহ হেফাজত করুন
    Total Reply(0) Reply
  • Momtaj Sultana Lucky ৫ জুলাই, ২০১৯, ১:১৮ এএম says : 0
    May Allah bless him !!
    Total Reply(0) Reply
  • Tultul Murad ৫ জুলাই, ২০১৯, ১:১৮ এএম says : 0
    May Allah (SWT) give him the strength to fight through it and get better soon In Sha Allah
    Total Reply(0) Reply
  • Mijanur Rahman ৫ জুলাই, ২০১৯, ১:১৮ এএম says : 0
    এখনো সময় আছে মানুষের কাছে মাফ চেয়ে আল্লাহর কাছে তওবা করেন। আল্লাহ ক্ষমাশীল
    Total Reply(0) Reply
  • HM Abdullah ৫ জুলাই, ২০১৯, ১:১৯ এএম says : 0
    হে আল্লাহ আপনি তাকে সুস্থতা দান করে দিন, আর যদি হায়াৎ না থাকে তাহলে ঈমান ও আছানের সহিত মৃত্যু দান করুন, আমিন ইয়া রাব্বাল আলামিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ