Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সম্প্রসারণ হতে পারে মন্ত্রিসভা

এরশাদকে দেখতে হাসপাতালে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

পুনর্বিন্যাস নয়, মন্ত্রিসভা সম্প্রসারিত (আকার বৃদ্ধি) হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীন থেকে দেশে ফিরলে এ বিষয়ে বিস্তারিত বলা যাবে।

গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রম ও সমসাময়িক ইস্যু নিয়ে ওবায়দুল কাদের এ কথা বলেন। মন্ত্রিসভার সদস্য সংখ্যা বাড়ানোর একটা সংবাদ এসেছে- এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আপনি কোথা থেকে নিউজ পেলেন? আমি জেনারেল সেক্রেটারি জানি না। আমাদের স্পেক্টকুলেশন (ধারণা) আর বাস্তবতার মধ্যে একটা পার্থক্য থাকতেই পারে।

ফেসবুকে অনেকে বাহাউদ্দিন নাছিমকে ফুল দিয়ে অভিনন্দন জানাচ্ছেন- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বাহাউদ্দিন নাছিম তো কাল আমার সামনে ছিল। ফুল পেয়েছে, আমি জানি না তো। তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক কিছুই হতে পারে। এটা এখনো গুঞ্জন-গুজবের পর্যায়ে আছে। প্রধানমন্ত্রী তো আজকে দেশের বাইরে যাচ্ছেন। কিছু হলে সেটা অবশ্যই দলের সাধারণ সম্পাদক হিসেবে আমি জানব। সে ধরনের কিছু এখনো আমি জানি না।

কাদের বলেন, কেবিনেট সাফল-রিসাফলের বিষয়টা প্রধানমন্ত্রীর এখতিয়ার। আমার মনে হয় কিছু কিছু পদ-পদবি এখনো খালি আছে। কাজেই এখানে পুনর্বিন্যাসের চেয়ে সম্প্রসারণ বিষয়টা ফোকাস। সম্প্রসারিত হতে পারে। যেমন মহিলা ও শিশু, এখানে কোনো মন্ত্রী নেই। মন্ত্রিসভার সম্প্রসারণ সহসাই হচ্ছে কি না- জানতে চাইলে কাদের বলেন, প্রধানমন্ত্রী চীন থেকে ফিরে এলে তখন এটা জানব। আমার মনে হয় না খুব সহসাই হচ্ছে।
এ দিকে তিনি আরো জানান, চলতি মাসের মধ্যেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণা করা হবে। ওয়েজবোর্ড শিগগিরই হবে, কিছু দিনের মধ্যেই দিয়ে দেবো। এটা আর ঝুলিয়ে রাখা সম্ভব নয়। জুলাই মাসের মধ্যেই নবম ওয়েজবোর্ডের রোয়েদাদ ঘোষণা করা সম্ভব।

হাসপাতালে এরশাদকে
এ দিকে গতকাল ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে গিয়েছেন ওবায়দুল কাদের। এ সময় সেখানে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ