Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘জ্ঞান অর্জন করে আলো ছড়াতে হবে’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সাবেক সিটি মেয়র এম মনজুর আলম বলেছেন, শিক্ষার্থীদের জ্ঞান অর্জন করে সমাজে জ্ঞানের আলো ছড়াতে হবে। গতকাল সোমবার নগরীর উত্তর কাট্টলী আলহাজ মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজে এইচএসসি প্রথম বর্ষের উদ্বোধনী ক্লাস উপলক্ষে কলেজ চত্বরে এক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম।

এম মনজুর আলম বলেন, এইচএসসি হচ্ছে উচ্চ শিক্ষার প্রথম ধাপ। যারা শিক্ষাজীবনের একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ পায়, আমি মনে করি সে উচ্চ শিক্ষা অর্জনের জন্য পদার্পণ করল। মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের ক্যাম্পাস মুখরিত হয়ে উঠবে তোমাদের কোলাহলে। এটি সম্পূর্ণ রাজনীতিমুক্ত কলেজ। সার্টিফিকেটের জন্য পড়াশুনা নয়, পড়াশুনা হতে হবে আলোকিত ও ভালো মানুষ হওয়ার জন্য।

সহকারী অধ্যাপক লায়লা নাজনীন রবের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, অধ্যাপক শ্রী অসীম চক্রবর্তী, সহকারী অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী, মোঃ আবু ছগির, কাজী মাহবুবুর রহমান, মোস্তফা-হাকিম কেজি অ্যান্ড হাই স্কুল পরিচালনা পর্ষদের সদস্য নেছার আহাম্মদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জ্ঞান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ