Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাবিপ্রবিতে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৩০

দিনাজপুর অফিস : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ১২:০৫ এএম

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হলের রুম দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে প্রায় ৩০ জন আহত হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে এই ঘটনা ঘটে। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় মামুনুর রশিদ ও রাব্বি শেখ নামে দুই জনকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রাতে শেখ রাসেল হলে ৮টি সিট ফাঁকা থাকায় ওই সিটে থাকার জন্য শিক্ষার্থীদেরকে নিয়ে যায় ছাত্রলীগ নেতা নাহিদ আহমেদ নয়ন। এ সময় ওই হলের ছাত্রলীগ সভাপতি রুহুল কুদ্দুস জোহার সাথে তাথে তার বাক বিতÐার এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ইট-পাটকেল নিয়ে উভয় পক্ষ আক্রমণ করে। শিক্ষার্থীদের অভিযোগ- এ সময় ৩ রাউন্ড ফাকা গুলিবর্ষণের ঘটনাও ঘটে।

এই সংঘর্ষে উভয়পক্ষের প্রায় ৩০ জন আহত হয়। তাদেরকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং গুরুতর আহত হওয়ায় মামুনুর রশিদ ও রব্বি শেখ নামে দুইজনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।
দিনাজপুর কোতয়ালী থানার ওসি (তদন্ত) বজলুর রশিদ জানান, এই ঘটনার সংবাদ পেয়ে দিনাজপুর কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও তাদেরকে বিশ্ববিদ্যালয়ের ভিতরে প্রবেশ করার অনুমতি দেয়নি প্রশাসন।
পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে পুলিশ ঘটনাস্থল থেকে চলে আসে। শুক্রবার দুপুর পর্যন্ত কোনো পক্ষ এ ব্যাপারে কোন অভিযোগ দায়ের করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ