Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টকে তাজিক রাজধানী দুশানবেতে লালগালিচা সংবর্ধনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৯, ১১:৩৬ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আজ রাতে তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে পৌঁছলে তাঁকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়।

প্রেসিডেন্ট ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি স্থানীয় সময় রাত ৯টা ৫২ মিনিটে দুশানবে আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
প্রেসিডেন্ট তাজিকিস্তানে কনফারেন্স অন ইন্টারেকশন অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেজার্স ইন এশিয়ার (সিআইসিএ) পঞ্চম সম্মেলন এবং উজবেকিস্তানে অপর একটি অনুষ্ঠানে যোগ দিতে ৭ দিনের সফরে আজ রাতে এখানে পৌঁছেছেন।
দুশানবেতে পৌঁছলে তাজিকিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষের সভাপতি ও নগরীর ডেপুটি মেয়র এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা তাঁকে স্বাগত জানান। প্রেসিডেন্ট ১৬ জুন উজবেকিস্তান সফরে যাবেন।
রাপ্রেসিডেন্টের সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন- তাঁর স্ত্রী রাশিদা খানম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এবং রেজোয়ান আহম্মদ তৌফিক এমপি।
এর আগে প্রেসিডেন্ট ও সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট বৃহস্পতিবার বিকাল সোয়া চারটায় দুশানবের উদ্দেশ্যে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। প্রেসিডেন্ট ১৯ জুন দেশে ফিরবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবর্ধনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ