Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যাত্রা বিরতীর দাবীতে মঙ্গলপুর ষ্টেশনে পঞ্চগড় এক্সপ্রেস আটক

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৭ জুন, ২০১৯, ৬:৫০ পিএম

দিনাজপুর-পঞ্চগড় রেলপথের মঙ্গলপুর ষ্টেশনে সকল আন্তনগর ট্রেন যাত্রা বিরতির দাবীতে মানববন্ধন করেছে স্থানীয়রা। এসময় আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন আটকে রাখে তারা।
৭ জুন শুক্রবার দুপুর ২টা থেকে মঙ্গলপুর রেল ষ্টেশনে প্লাটফর্মে উপর এই এই মানববন্ধন কর্মসূচী পালন করেন। মানববন্ধনে বিরল উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মী ও স্থানীয়রা অংশগ্রহণ করেন। এসময় পঞ্চগড় থেকে ঢাকাগামী আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি আটকে দেয় আন্দোলনকারীরা। পরে মঙ্গলপুর পুলিশ কেন্দ্রের পুলিশের সহায়তা ট্র্রেনটি দিনাজপুর ষ্টেশনের দিকে ছেড়ে যায়।
মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন মঙ্গলপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সিরাজুল ইসলাম, মঙ্গলপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম বাবুল, আওয়ামী লীগ নেতা হাসান আলী, মিলন হোসেন, শহিদুল ইসলাম, আমান, মিঠু, রানা, হুমায়ুন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, জেলার গুরুত্বপূর্ণ বিরল, বোচাগঞ্জ ও কাহারোল উপজেলার পাশ দিয়ে পঞ্চগড় এক্সপ্রেস যাচ্ছে অথচ আমরা কোন সুবিধা পাচ্ছি না। এই ট্রেনে আমাদের অধিকার রয়েছে। আমরাও এই ট্রেনেও যাতায়াত করতে চাই। তাই গুরুত্বপূর্ণ এই ৩ উপজেলার মিলনস্থল মঙ্গলপুর ষ্টেশনে যাত্রাবিরতী দাবী করছি। অবিলম্বে মঙ্গলপুর ষ্টেশনে যাত্রা বিরতী দিতে হবে। তা না হলে বৃহত্তম আন্দোলনের ঘোষনা করা হবে।
মঙ্গলপুর ষ্টেশনের মাষ্টার নিরঞ্জন রায় জানান, দুপুর ২টা ৩৮ মিনিট থেকে ২ টা ৫২ মিনিট পর্যন্ত ১৪ মিনিট মঙ্গলপুর ষ্টেশনে আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস আটকে রাখে আন্দোলনকারীরা। পরে পুলিশের সহায়তা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর ষ্টেশনের দিকে ছেড়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ