Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুনঃনিরীক্ষণে জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন পরীক্ষার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ৪:১২ পিএম

চলতি বছর এসএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডের অধীনে নতুন করে আরও ২৩৭জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। আর ফেল থেকে পাস হয়েছে ১৪২জন পরীক্ষার্থী। শনিবার (১ জুন) এসএসসির পুনঃনিরীক্ষণের এই ফল প্রকাশ করেছে ঢাকা বোর্ড। ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর অসন্তুষ্ট হয়ে ঘোষিত ফলাফল চ্যালেঞ্জ করে মোট ৫৭ হাজার ৫৫৫ জন পরীক্ষার্থী পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করেছিল। তারা মোট ১ লাখ ৩৯ হাজার ৩৩১টি উত্তরপত্র পুনঃপরীক্ষণের আবেদন করেছিল। তার মধ্যে ২ হাজার ৮৩ জনের ফল পরিবর্তন হয়েছে। এই ফল ঢাকা বোর্ডের ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

৬ মে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছিল। এরপর নির্ধারিত পদ্ধতিতে পুনঃনিরীক্ষণে আবেদন নেওয়া হয়। তবে এই পুনঃনিরীক্ষণে উত্তরপত্রে প্রাপ্ত নম্বরের যোগ-বিয়োগে কোনো ভুলত্রুটি আছে কি না, সেটা দেখা হয়; খাতা পুনর্মূল্যায়ন করা হয় না। এখন যাদের ফল পরিবর্তন হয়েছে, আবারও একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদনের সুযোগ পাবে। এর জন্য সময় নির্ধারণ করা হয়েছে ৩ ও ৪ জুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ