Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

লোহাগড়ায় ২টি কেন্দ্রে ১ম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ

এসএসসি পরীক্ষায় ২০২২

লোহাগড়া (নড়াইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

নড়াইলের লোহাগড়া উপজেলায় এসএসসি পরীক্ষার ২টি কেন্দ্রে প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন সরবরাহ করার অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রী কলেজ কেন্দ্র ও ইতনা মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
একাধিক সূত্রে জানা গেছে, কেন্দ্র ২টিতে কিছু পরীক্ষার্থীর মধ্যে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন (এমসিকিউ) সরবরাহ করার পর বিষয়টি পরীক্ষার্থী ও কক্ষ পরিদর্শকদের নজরে আসে। তখন কেন্দ্র সংশ্লিষ্টরা অন্যান্য শিক্ষার্থীদের মাঝে প্রশ্নপত্র বিতরণ করা বন্ধ করে দেন।

এ বিষয়ে দিঘলিয়া কলেজ কেন্দ্র সচিব সুভাষ চন্দ্র কুন্ডু এবং ইতনা মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র সচিব মাহাবুবুর রহমান জানান, কেন্দ্রে সরবরাহকৃত একটি প্যাকেটে প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন ছিল। পরীক্ষার্থীদের হাতে দেয়ার আগেই বিষয়টি আমাদের নজের আসলে তাৎক্ষনিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়। লোহাগড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল হামিদ ভ‚ইয়া জানান, প্রশ্নের প্যাকেট খোলার পর দ্বিতীয় পত্রের প্রশ্ন পেয়ে তা ক্লোজ করে প্রথম পত্রের অতিরিক্ত প্রশ্ন দিয়ে পরীক্ষা নেওয়া হয়েছে। এতে পরীক্ষার্থীদের কোন সমস্যা হয়নি।

এ ব্যাপারে লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগার আলী বলেন, সরবরাহকৃত প্যাকেটের উপরে বাংলা প্রথম পত্র লেখা থাকলেও ভেতরে দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্ন পাওয়া গেছে। পরীক্ষার কক্ষে প্রশ্ন দেওয়ার আগে কেন্দ্র সচিবসহ সং¤িøষ্টদের নজরে আসে এবং তাৎক্ষনিকভাবে ক্লোজ করা হয়েছে। বিষয়টি বোর্ড কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তবে এই ২টি কেন্দ্র বাদে আর কোন কেন্দ্রে এ ধরনের সমস্যা হয়নি। উল্লেখ্য, লোহাগড়া উপজেলায় মাদরাসা বোর্ডের অধীন জেডিসি পরীক্ষার একটি কেন্দ্রসহ মোট ৬টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ