Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

দিনাজপুর বোর্ডের অধীনেএসএসসির নুতন সময়সূচী ঘোষনা

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২২, ২:৩২ পিএম

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর অধীনে এসএসসি পরীক্ষা গ্রহনের নুতন সময়সূচী ঘোষনা করা হয়েছে। পরিবর্তিত সময়সূচী অনুসারে আগামী মাসের ১০ থেকে ১৩ অক্টোবর ক্রমানুসারে পরীক্ষা সমূহ অনুষ্ঠিত হবে। প্রশ্ন পত্র ফাঁসের ঘটনায় উল্লেখিত ৪ টি পরীক্ষা স্থগিত করা হয়েছিল।
আজ দিনাজপুর শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলাম গণ মাধ্যম কর্মীদের কাছে পরিবর্তিত সময় সূচী ঘোষনা করেন। যা নোটিশ আকারে ইতিমধ্যে সংশ্লিষ্ট সকল পক্ষকে জানানো হয়েছে।
২২ সেপ্টেম্বরের গণিত আবিশ্যিক ১০ অক্টোবর, ২৫ সেপ্টেম্বরের কৃষি শিক্ষা (ত্বত্তীয়) ১১ অক্টোবর, ২৪ সেপ্টেম্বরের পদার্থ ১২ অক্টোবর ও ২৬ সেপ্টেম্বরের রসায়ন (ত্বত্তীয়) ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে।
এছাড়া ১৩ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত পূর্ব নির্ধারিত ব্যবহারিক পরীক্ষাসমূহ ১৫ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য গত বুধবার কুড়িগ্রামে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ধরা পড়লে উল্লেখিত পরীক্ষাসমূহ স্থগিত করা হয়। এ ঘটনায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওই পরীক্ষা কেন্দ্রের সচিব লুৎফর রহমান, একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক যোবায়ের হোসেন ও রাসেল মিয়া।
এদিকে দিনাজপুর শিক্ষা বোর্ডের অধিনে গঠিত ৩ সদস্যের তদন্ত কমিটি আজ কুড়িগ্রাম গেছেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি

২০ ফেব্রুয়ারি, ২০২৩
৩০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ