Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাকৃবির নতুন ভিসি ড. লুৎফুল হাসান

বাকৃবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ আগামী চার বছরের জন্য তাকে ভিসি হিসেবে নিয়োগ দেন।

গত বৃহস্পতিবার দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এ সক্রান্ত একটি বিজ্ঞপ্তি ক্যাম্পাসে পৌছলে তিনি ভিসি পদে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

অধ্যাপক ড. লুৎফুল হাসান বিশ্ববিদ্যালয়েল কৃষি অনুষদের কৌলিুত্ত¡ ও উদ্ভিদ প্রজনন বিভাগের প্রবীণ শিক্ষক হিসেবে কমর্রত ছিলেন। তিনি ১৯৮৯ সালে কমনওয়েলথ স্কলার হিসেবে যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অভ ওয়েলস থেকে পি এইচ ডি ডিগ্রি সম্পন্ন করেন। এছাড়াও তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, জাপানের বিভিন্ন স্বানমধন্য বিশ্ববিদ্যালয়ের একাধিক পোস্ট ডক্টরাল গবেষণা করেন। এই গবেষকের কৃষিসংশ্লিষ্ট ৫টি বই ও জাতীয় এবং আন্তর্জাতিক জার্নালে ১৮৬টি গবেষণা প্রবন্ধ। তিনি ২০১৫ সালে রিসার্চ ম্যানেজমেন্টে বিশেষ অবদানের জন্য অষ্ট্রেলিয়ার জন ডিলন মেমোরিয়াল ফেলো অ্যাওয়ার্ড লাভ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ