Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৭

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৩১ মে, ২০১৯, ১২:৪৫ এএম

বিকাল ৪টা। বাদামতলা এলাকায় বাগেরহাট- খুলনা সড়ক পার হওয়ার সময় এক শিশু ও বৃদ্ধ নারীকে চাপা দেয় দ্রুতগামী একটি বাস । এতে ঘটনাস্থলেই তারা মারা যায়। এছাড়া গতকাল দেশের বিভিন্ন স্থানে আরো ৫ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :

বাগেরহাট : বাগেরহাটের খুলনা-বাগেরহাট মহাসড়কে যাত্রীবাহী একটি বাসের চাপায় পথচারী শিশু ও বৃদ্ধ নারী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকেলে মহাসড়কের দশানী এলাকার সার্কিট হাউসের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সদর উপজেলার ডেমা গ্রামের তপেল শেখের স্ত্রী মনা বেগম (৬৫) ও বাদামতলা এলাকার ভাড়াটিয়া আলী আজম খানের পাঁচ বছরের মেয়ে রানী। মনা বেগম আলী আজমের দাদি শাশুড়ি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহতাব উদ্দিন জানান, খুলনা থেকে বরিশালের উদ্দেশে ছেড়ে আসা দ্রুতগামী একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে এসে রাস্তা পার হতে থাকা নানি-নাতিকে চাপা দিলে ঘটনাস্থলেই তারা নিহত হন। পুলিশ লাশ উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে পাঠিয়েছে। পুলিশ ঘাতক বাসটি শানাক্তের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

চট্টগ্রাম : নগরীর ঈদগাহ কাঁচা রাস্তার মোড়ে গতকাল লরিচাপায় মো. শাকিল (২০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। পুলিশ জানায়, মুনমুন কমিউনিটি সেন্টারের পাশে পার্কিংয়ে থাকা ১০ চাকার একটি লরির নিচে রাতে ঘুমিয়েছিল শাকিল। সকালে চালক লরিটি চালানো শুরু করলে ঘুমন্ত অবস্থায় সেটির নিচে চাপা পড়ে সে নিহত হয়। নিহত শাকিল ওই লরির হেলপার ছিল বলে পুলিশের ধারনা। তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পাওয়ার ট্রলির চাকায় পিষ্ট হয়ে হৃদয় নামে ৫ বছরের এক শিশু নিহত হয়েছে। সে উত্তরগাঁও গ্রামের আমিনুল বিএসসি’র ছেলে। ঘটনাটি ঘটেছে রাণীশংকৈল-কাঠালডাঙ্গী রোডের উত্তরগাঁও নামক স্থানে। প্রত্যক্ষদর্শীরা জানায় ট্রলি ভর্তি ধান নিয়ে পাওয়ার টিলারটি মেইন রোডে উঠার সময় চাকা ¯িøপ খেলে ঘটনাস্থলে শিশুটি চাকার নিচে চাপা পড়ে মারা যায়।

মাগুরা : মাগুরায় সড়ক দুর্ঘনায় তরুণ কুমার শীল (৩৫) নামে এক যুবক নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মাগুরার মহম্মদপুরের রাড়ীখালি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত তরুণ কুমার শীল চাঁপাইনবাবগঞ্জ শহরের হিলিং রোডের আশুতোষ কুমার শীলের ছেলে। তিনি একটি ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি ছিলেন।

মহম্মদপুর থানার ওসি রবিউল ইসলাম জানান, দুপুর ১২টার দিকে তরুণ কুমার মোটরসাইকেলে করে মাগুরা থেকে মহম্মদপুরের নোহাটা বাজারের দিকে যাচ্ছিলেন। তিনি রাড়ীখালি ইট ভাটার সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ইঞ্জিন চালিত ভ্যান (নাটা গাড়ী ) তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি মাথায় গুরুতর আঘাত পেয়েছিলেন। পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী এলাকায় সড়ক দূর্ঘটনায় আব্দুর রহিম নামের এক অটোরিক্সা চালক নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে দ্রুতগামী একটি অজ্ঞাত বাসের চাপায় সে মারা যায়। পরিবারের কোন অভিযোগ না থাকার কারনে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় হানিফ পরিবহনের বাসের চাপায় এনা পরিবহনের একটি বাসের হেলপার নিহত হয়েছেন। নিহত হেলপার সুমন তালুকদার(৩৫) বগুড়া জেলার সোনাতলার বিশ্বনাথপুর গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে। এর আগে একই এলাকায় ট্রাক ও বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে পাঁচ বাসযাত্রী আহত হন। গতকাল সকালে উপজেলার কোনাবাড়ি মফিজ মোড় এলাকায় এ পৃথক দুটি দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে বুড়িমারি থেকে ঢাকাগামী বরকত পরিবহনের একটি যাত্রীবাহী বাস কামারখন্দ উপজেলার কোনাবাড়ি মফিজ মোড় এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কমপক্ষে পাঁচ বাসযাত্রী আহত হন।

এদিকে, দুর্ঘটনার পর যানজট সৃষ্টি হলে এনা পরিবহনের একটি বাস যানজটে আটকে যায়। এসময় বাসটির হেলপার পায়ে হেঁটে দুর্ঘটনাস্থলের দিকে যেতে নিলে হানিফ পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ